কলেরা নির্মূলে বৈশ্বিক উদ্যোগে যোগ দিয়েছে আইসিডিডিআর,বি

আগের সংবাদ

বাংলাদেশের বর্তমান অবস্থার কয়েকটি দিক

পরের সংবাদ

সোনারগাঁওয়ে দুই জেলের অর্থদন্ড

প্রকাশিত: অক্টোবর ৪, ২০১৭ , ১০:০৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ৪, ২০১৭ , ১০:০৫ অপরাহ্ণ

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনা নদীতে ইলিশ মাছ ধরার অপরাধে দুই জেলেকে ৫০০ টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সোনারগাঁও উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম এ অর্থদন্ডের আদেশ দেন। ১৯৫০ সালের বাংলাদেশ মৎস্য নিয়ন্ত্রণ আইনের ৫ ধারায় এ অর্থ দন্ডাদেশ দেয়া হয়।

অর্থদন্ডপ্রাপ্ত জেলেরা উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের রামগঞ্জ এলাকার অমিত চন্দ্র বর্মনের ছেলে নিরু চন্দ্র বর্মন (৪০) ও মনিরের ছেলে শাওন (৩০)।

বৈদ্যেরবাজার নৌ-ফাঁড়ি পুলিশের ইনচার্জ আবদুল জলিল জানান, বুধবার ভোরে বৈদ্যেরবাজার নৌ-ফাঁড়ি পুলিশের একটি দল মেঘনা নদীর অভিযান চালিয়ে জাটকাসহ ইলিশ জেলে নিরু চন্দ্র বর্মন ও ছেলে শাওনকে আটক করে।

ইলিশের প্রজনন মৌসুম হওয়ায় ১ অক্টোবর থেকে ২২ অক্টোবর পর্যন্ত মেঘনা নদীতে সব ধরনের মাছ ধরা নিষেধ। এ ছাড়া এ সময়ের মধ্যে ইলিশ ধরা, বিক্রি, মজুদ, পরিবহন ও বাজারজাতকরণও নিষিদ্ধ। মা ইলিশ সংরক্ষণের লক্ষ্যে কোস্টগার্ড, মৎস্য বিভাগ এবং ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়