বাংলাদেশের করোনা সহায়তায় জার্মানির মিউনিখে ম্যারাথন

সোমবার, ২৭ এপ্রিল ২০২০

কাগজ ডেস্ক : বাংলাদেশে করোনায় আক্রান্তদের সহায়তায় জার্মানির মিউনিখ শহরে একটি অভিনব ম্যারাথন দৌড় অনিুষ্ঠিত হলো। গতকাল রবিবার মিউনিখ শহরের বিখাত উবার ফরিং বুর্গারপার্ক থেকে এই ম্যারাথন দৌড় শুরু করেন মিউনিখে বসবাসরত ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও আন্তর্জাতিক খ্যাতিমান বাঙালি ম্যারাথন দৌড়বিদ শিব শঙ্কর পাল।

মিউনিখ শহরের উবার ফরিং বুর্গারপার্ক থেকে শুরু হয় এই একক চ্যারিটি আলট্রা ম্যারাথন। এরপর ইংলিশ পার্ক হয়ে এসা নদীর তীর ঘেঁষে থাল চার্চের দিকে এগিয়ে যায় দৌড়। মোট ৫২ কিলোমিটার সড়ক দৌড়ে অতিক্রম করেন শিব শঙ্কর পাল। মূল ম্যারাথনের দূরত্বসীমা হচ্ছে ৪২ দশমিক ২ কিলোমিটার। শিব শঙ্কর সেই দূরত্ব পেরিয়ে আরো প্রায় ১০ কিলোমিটার বেশি দৌড়ান। এ কারণে একে বলা হচ্ছে আলট্রা ম্যারাথন।

জার্মানির স্থানীয় সময় সকাল ১০টায় এই চ্যারিটি ম্যারাথন একক দৌড় শুরু হয়ে শেষ হয় বেলা ৩টার দিকে। যেসব সড়ক ও পার্ক দিয়ে তিনি দৌড়ে যান, সেখানে সামাজিক দূরত্ব বজায় রেখে অবস্থান নেন প্রবাসী বাঙালিরা। ৫৫ বছর বয়সী শিব শঙ্কর পাল ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। তিনি ২০১৭ সালে সেরা অভিবাসী উদ্যোক্তা হিসেবে মিউনিখ শহর অথরিটির পক্ষ থেকে পুরস্কৃত হন। শিব শঙ্কর পালের উদ্যোগ থেকে পাওয়া অর্থ দিয়ে বাংলাদেশের সংগঠন বিদ্যানন্দ ও মিউনিখে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশ ইউগেন্ড ফর্ডারুংয়ের মাধ্যমে বাংলাদেশে করোনায় আক্রান্তদের সহায়তা করা হবে।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj