করোনা মোকাবিলা : জরুরি সেবায় যুক্ত সব মন্ত্রণালয় সীমিত আকারে খোলা

সোমবার, ২৭ এপ্রিল ২০২০

কাগজ প্রতিবেদক : কেবল ১৮টি মন্ত্রণালয় ও বিভাগই নয়, জরুরি সার্ভিসে যুক্ত এবং জরুরি প্রয়োজনে সব মন্ত্রণালয় ও বিভাগ সীমিত আকারে খোলা থাকবে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সব মন্ত্রণালয় ও বিভাগকে এ সংক্রান্ত চিঠি দেয়া হয়েছে। গতকাল রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন এ তথ্য জানান। এর আগে গত ২৩ এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয় জরুরি সার্ভিসে যুক্ত ১৮টি মন্ত্রণালয় ও বিভাগ সীমিত আকারে খোলা রাখার নির্দেশ দেয়।

জনপ্রশাসন সচিব বলেন, আগে ১৮টি মন্ত্রণালয় সীমিত আকারে খোলা রাখার নির্দেশনা দেয়া হয়েছিল। আমরা দেখছি, আরো মন্ত্রণালয়ের জরুরি কাজ থাকতে পারে। তাই সব মন্ত্রণালয়কে আলাদাভাবে চিঠি দিয়েছি- জরুরি কাজে সীমিত আকারে মন্ত্রণালয় ও বিভাগ সীমিত আকারে খোলা রাখার বিষয়ে।

গত ২৩ এপ্রিলের চিঠিতে বলা হয়- প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, কৃষি মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্যসেবা বিভাগ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, নৌপরিবহন মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও এর অধীনস্থ দপ্তর সীমিত আকারে খোলা থাকবে। এছাড়া অন্য সব সরকারি অফিসে কর্মরতদের নিজ কর্মস্থলে থাকতে বলা হয় ওই আদেশে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, যেসব মন্ত্রণালয় ও বিভাগ জরুরি সেবার সঙ্গে যুক্ত, তারা নিজেরা সীমিত আকারে অফিস খোলা রেখে কাজ করবে। এছাড়া যেসব মন্ত্রণালয়ের জরুরি প্রয়োজন রয়েছে, তারাও সীমিত আকারে অফিস খোলা রাখবে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj