২৪ ঘণ্টায় শনাক্ত ৩০৯, মৃত্যু ৯

রবিবার, ২৬ এপ্রিল ২০২০

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত ৩০৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। একই সময়ে মারা গেছেন ৯ জন। এ নিয়ে দেশে করোনা ভাইরাসের মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৯৯৮ জন। মোট মারা গেছেন ১৪০ জন। গতকাল পর্যন্ত দেশের ৬৪টি জেলার মধ্যে ৬০টিতেই করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর শনাক্ত করা হয়েছে। গতকাল শনিবার অনলাইন সংবাদ ব্রিফিংয়ের এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা।

তিনি জানান, গত শুক্রবার কয়েকটি বেসরকারি পিসিআর ল্যাবরেটরি বন্ধ থাকায় সেসব প্রতিষ্ঠানে নমুনা পরীক্ষা করা হয়নি এবং আইইডিসিআর-এর কাছে সেসব পরীক্ষার রিপোর্টও আসেনি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় যে ৯ জন মারা গেছেন তাদের মধ্যে ৫ জন নারী ও ৪ জন পুরুষ এবং এদের সবার বয়স পঞ্চাশের উপর।

নাসিমা সুলতানা জানান, গতকাল পর্যন্ত ২১টি প্রতিষ্ঠানে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হচ্ছিল। গতকাল থেকে আরো ২টি প্রতিষ্ঠানে নমুনা পরীক্ষা শুরু করা হবে। এ সপ্তাহের মধ্যে সারাদেশের ২৮টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

গত ২৪ ঘণ্টায় ভোলা ও নাটোর জেলায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার তথ্য জানান নাসিমা সুলতানা। তিনি জানান, বাংলাদেশে এখন পর্যন্ত ৪টি জেলায় করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়নি। সেগুলো হলো- খাগড়াছড়ি, রাঙ্গামাটি, ঝিনাইদহ ও সাতক্ষীরা।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj