আখাউড়ায় বৃষ্টিতে মাটিতে ফাটল : ৫০ পরিবারকে সরানোর নির্দেশ

রবিবার, ২৬ এপ্রিল ২০২০

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : উপজেলার এক এলাকায় বৃষ্টিপাতে মাটিতে ফাটল দেখা দেয়ায় ৫০টি পরিবারকে অন্য জায়গায় সরে যেতে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের এ মাটির ফাটল থেকে নিরাপদ দূরত্বে বাসিন্দাদের সরে যেতে গতকাল শনিবার বিকালে এ গণবিজ্ঞপ্তি জারি করে আখাউড়া উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা স্থানীয় সাংবাদিকদের জানান, মানুষের জানমালের নিরাপত্তার স্বার্থে জয়পুরমুড়া এলাকার ৫০টি পরিবারকে অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে। যাদের অন্যত্র থাকার জায়গা নেই তাদের স্থানীয় স্কুলগুলোতে বসবাসের জন্য বলা হয়েছে।

জানা যায়, ত্রিপুরা সীমান্তবর্তী আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের জয়পুর গ্রামের জয়পুরমুড়া এলাকাটি পাহাড়ি এলাকার মতো উঁচু স্থানে। বৃষ্টিপাতের কারণে গত বৃহস্পতিবার ওই এলাকার কয়েকটি স্থানের মাটিতে ফাটল দেখা দেয়। পাশাপাশি কয়েকটি বাড়িতেও ফাটল ধরে। এতে করে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শনিবার দুপুরে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা ও আখাউড়া থানার ওসি রসুল আহমদ নিজামী ঘটনাস্থল পরিদর্শন করেন। পরবর্তী সময়ে উপজেলা পরিষদ থেকে জয়পুরমুড়া এলাকার ৫০টি পরিবারকে অন্যত্র সরে যাওয়ার নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

গণবিজ্ঞপ্তিতে জনগণের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় করে ২৪ ঘণ্টার মধ্যে বসবাসকারীদের নিরাপদ স্থানে চলে যেতে বলা হয়। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj