শাহজাদপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান : করোনা মোকাবিলায় প্রশংসনীয় ভূমিকা

রবিবার, ২৬ এপ্রিল ২০২০

আব্দুল কুদ্দুস, শাহজাদপুর (সিরাজগঞ্জ) থেকে : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদ হোসেন শাহজাদপুরে যোগদানের প্রায় দুই মাস অতিবাহিত হয়েছে। যোগদানের পর এক মাস সরকারি প্রশিক্ষণে ছিলেন। প্রশিক্ষণ শেষে মাত্র এক মাসে উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানোয় শাহজাদপুরের দৃশ্যপট অনেকটাই শৃঙ্খলায় এনেছেন। সেই সঙ্গে জনগণ ও প্রশাসনের দূরত্বও অনেকটা কমিয়ে এনেছেন। করোনা মোকাবিলায় শাহজাদপুরকে বাঁচাতে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন মাসুদ হোসেন।

খোঁজ নিয়ে জানা গেছে, গত এক মাস ধরে জীবনবাজি রেখে পুরো উপজেলার পৌর সদরসহ বিভিন্ন গ্রামাঞ্চল পরিদর্শন করছেন। করোনার প্রাদুর্ভাব ও সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশনা মোতাবেক নিষেধাজ্ঞা অমান্য করে প্রয়োজন ছাড়া অকারণে বাইরে ঘোরাফেরা করা, নির্দিষ্ট সময়ের পর দোকান খোলা রাখা, জনসমাগম সৃষ্টি, নিত্যপণ্যের বাজারমূল্য স্থিতিশীল রাখা, অবৈধ বালু উত্তোলন, মহাসড়কে অটোসিএনজি, রিকশা-ভ্যানে সামাজিক দূরত্ব না মেনে যাত্রী পরিবহন বন্ধ করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন।

এ সময় অভিযান চলাকালে সরকারি নির্দেশনা মেনে না চলায় বিভিন্ন অভিযোগে ৮৩ জনকে প্রায় পৌনে তিন লাখ টাকা জরিমানা আদায় করেছেন।

এ ব্যাপারে গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিরাজগঞ্জ জেলা পরিষদ সদস্য মো. ইকবাল হোসেন নয়ন বলেন, সহকারী কমিশনার (ভূমি) ন্যায়পরায়ণ একজন মানুষ। তিনি শাহজাদপুরকে অনেক সুন্দর পরিবেশে রেখেছেন। প্রশাসনের আন্তরিকতায় কাজ করার জন্য আমরা তাকে অভিনন্দন জানাই। তালগাছি বণিক বহুমুখী সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক জানান, করোনা ভাইরাসের প্রভাবে শাহজাদপুরকে তিনি যেভাবে শৃঙ্খলায় রেখেছেন তা খুবই প্রশংসনীয়।

শাহজাদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদ হোসেন বলেন, আমার চাওয়া-পাওয়ার কিছু নেই। এ উপজেলায় যোগদানের পর থেকে নিজেকে প্রজাতন্ত্রের একজন সেবক হিসেবে অর্পিত দায়িত্ব পালন করে চলেছি মাত্র। জেলা প্রশাসক ও শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় এবং থানা-পুলিশের সহযোগিতায় দায়িত্ব পালন করছি।

তিনি করোনার প্রাদুর্ভাব ও সংক্রমণ প্রতিরোধে সরকারি বিধি মোতাবেক স্বাস্থ্যবিধিসহ সব নির্দেশনা মেনে চলা ও সেইসঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সবাইকে নিজ নিজ বাড়িতে থাকার আহ্বান জানান।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj