ডা. শহীদুল্লাহ সিকদার : সামাজিক দূরত্বই পারে করোনা ঠেকাতে

বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০

কাগজ প্রতিবেদক : কোভিড-১৯ থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার ও ভিটামিন সিসহ পুষ্টিকর খাবার গ্রহণের পরামর্শ দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ও বর্তমানে চর্মরোগ ও যৌনব্যাধি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার।

বাড়িতে থেকে এসব নিয়ম মেনে তিনি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠছেন বলে গতকাল বুধবার ভোরের কাগজকে জানান। প্রসঙ্গত, চলতি মাসের ৮ এপ্রিল তার নমুনা পরীক্ষায় কোভিড-১৯ এর উপস্থিতি পাওয়া যায়। মঙ্গলবার তার নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

মরণঘাতী করোনাকে কীভাবে জয় করলেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, করোনা আক্রান্ত হওয়ার পর আমি বাসাতেই হোক কোয়ারেন্টাইনে ছিলাম। স্বাস্থ্যবিধি মেনে চলেছি। পুষ্টিকর ও ভিটামিন সি সমৃদ্ধ খাবার খেয়েছি। সেইসঙ্গে কালোজিরা, ভিটামিন সাপ্লিমেন্ট খেয়েছি। গরম পানি পান ও গরম পানির ভাপ নিয়েছি।

করোনা ভাইরাসকে পরাজিত করতে স্বাস্থ্যবিধি অক্ষরে অক্ষরে পালন করার জন্য দেশবাসীর প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়ে করোনা জয়ী এই চিকিৎসক বলেন, সচেতনতার মাধ্যমেই আমরা করোনাকে পরাজিত করতে পারি। সরকার যে লকডাউন দিয়েছে তা যদি আমরা কঠোরভাবে পালন করতে পারি, সামাজিক দূরত্ব বজায় রাখাতে পারি তবে খুব শিগগিরই করোনা যুদ্ধে জয়ী হতে পারব।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj