ফ্যাশন দুনিয়া

রবিবার, ১৯ এপ্রিল ২০২০

সুমাইয়া আহমেদ

লকডাউনে সোয়েটপ্যান্ট

নরম নিট কাপড়ে তৈরি, ট্রাউজারের মতো শৌখিন ও আরামদায়ক ক্যাজুয়াল সংস্করণ হলো সোয়েটপ্যান্ট। পাশ্চাত্য দেশে এটি ট্র্যাকসুট বটম, জগার্স, ফ্যাট প্যান্টস, ট্র্যাকিস অথবা ট্র্যাকি বটম নামে পরিচিত। করোনা সময়ের জন্য ডিজাইনারা ২৭ ধরনের সোয়েটপ্যান্ট নিয়ে ধারনা দিয়েছে। বাড়িতে দীর্ঘসময় পরতে বিরক্তও লাগবে না। প্যান্টগুলো লকডাউনের সময়ের জন্য বেশ আরামদায়ক এবং মানসিকভাবেও স¦স্তির। কারণ, কাপড় ও প্যাটার্নের বিশেষত্বের জন্য শরীরে আরামবোধ হবে।

সূত্র : এলে ম্যাগাজিন

মিলানে ফ্যাশন উৎসব

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কাকে উপেক্ষা করে মিলানে অনুষ্ঠিত হয়ে গেল ‘মিলান ফ্যাশন উইক ফল ২০২০’ । রানওয়ের জন্য তৈরি পোশাকে সমকালীন বিশ্বপরিস্থিতি থেকে ডিজাইনাররা প্রেরণা নিয়েছেন এবারও। গত ১৮-২৪ ফেব্রুয়ারি প্রদর্শিত হয় বিখ্যাত ডিজাইনারদের নজরকাড়া সব কালেকশন। করোনা সংকট ছাড়াও পোশাকগুলো থেকে উঠে এসেছে আগামী বছরের সম্ভাব্য ট্রেন্ড।

সূত্র : ভোগ

বিখ্যাত জুতা প্রদর্শনী এক্সপো শু রিভা বাতিল

ইতালির বিখ্যাত জুতা প্রদর্শনী এক্সপো শু রিভা বছরে দুবার অনুষ্ঠিত হয়। প্রতিবছর জানুয়ারি ও জুন সেশনে অনুষ্ঠিত হলেও ইতিমধ্যে ২০২০ সালের জুনের প্রদর্শনী বাতিল করা হয়েছে। কারণ একটাই, করোনা মহামারি। এই প্রদর্শনী অনুষ্ঠিত হলে বাংলাদেশের জুতা ও চামড়াজাত পণ্য রপ্তানিকারকেরা বেশ ভালোই ক্রয়াদেশ পেতেন। যা ২০২১ সালের মার্চ মাস অবধি ফ্যাক্টরির চাকা সচল রাখতে সাহায্য করতো। উল্লেখ্য, করোনা সংকটের কারণে দেশীয় ১৬০টি সক্রিয় রপ্তানিমুখী জুতা ও চামড়াজাত পণ্য উৎপাদনকারী কারখানার হিসাব অনুসারে ২২ মার্চ পর্যন্ত বিদেশি ক্রেতারা প্রায় ১৭০ কোটি ডলারের ক্রয়াদেশ বাতিল করেছে। এতে ১৮ হাজার ২০০ শ্রমিকের কাজ চলে যেতে পারে বলে ধারনা করা হচ্ছে।

সূত্র : এ্যাপেক্স ফুটওয়্যার

বিলাসবহুল এয়ারপড কেস

লাইফস্টাইল ব্র্যান্ড বুলগারি একটি লাইন গ্রিন সংস্করণ উন্মুক্ত করেছে। সবুজ এ ব্যাগের সঙ্গে রুপালি আংটা ও স্বর্ণের টোনযুক্ত চেইনে ছোট্ট এ ব্যাগ নজরকাড়া সৌন্দর্য সৃষ্টি করে। যাদের খরুচে হাত রয়েছে এবং নিজের অ্যাপল এয়ারপডকে সুরক্ষিত রাখতে চান, তাদের জন্য এটা আদর্শ হতে পারে। এয়ারপড কেসটির দাম ধরা হয়েছে কর ছাড়া ৬৮০ ডলার।

সূত্র: লাক্সারি লন্ডন

ফ্যাশন (ট্যাবলয়েড)'র আরও সংবাদ
Bhorerkagoj