অবসরে দেখে নিন সেরা দশটি ভূতের ছবি

শনিবার, ১৮ এপ্রিল ২০২০

গৃহবন্দি অবস্থায় সময় কাটছে না? কিছুই ভালো লাগছে না? তখন মন দিতে পারেন ছবি দেখায়। যদি আপনি হরর বা ভূতের ছবি পছন্দ করেন, তবে আপনার জন্যই এই দশটি ছবি

জু-অন : দ্য গ্রাজ

মূল জাপানি এই ছবির ইংরেজি সংস্করণের নাম ‘দ্য গ্রাজ’। এর কিছু পার্টও রয়েছে। শোনা যায়, এই ছবি নাকি সত্যি ঘটনা অবলম্বনে। নির্মাণ করেছেন তাকাশি সিমিজু, টবি উইকনস এবং নিকোলাস পেসকে।

দ্য এক্সরসিজম অব এমিলি রোজ

স্কট ডেরিকসন পরিচালিত এ ছবিতে ঘড়ির কাঁটায় রাত ৩টা বাজতেই এমিলির সঙ্গে ঘটতে থাকে একের পর এক অদ্ভুত ঘটনা। যার কোনো বিজ্ঞানসম্মত ব্যাখ্যা নেই। ডাক্তাররা বলে, সে এপিলেপ্সির স্বীকার। সত্যিই কি তাই? উত্তর খুঁজতে দেখতে পারেন এক্সরসিজম অব এমিলি রোজ।

১৪০৮

আপনি যদি হরর ছবির ভক্ত হন, তাহলে নিশ্চিত এই ছবি আপনি আগেই দেখে ফেলেছেন। যারা দেখেননি তারা যদি মিস করে যান, তাহলে ক্ষতি কিন্তু আপনার। এক হোটেলের ‘বিখ্যাত’ রুম নম্বর ১৪০৮ নিয়ে এই ছবি। অভিশপ্ত সেই ঘর। কী হয় সেই ঘরের বন্ধ দরজার পেছনে, বলবে এই ছবি। নির্মাণ করেছেন মিখাইল হাফস্টর্ম।

দ্য নান

আপনি জেমস ওয়ানের ‘দ্য কনজিউরিং’ দেখেছেন? পেরন পরিবারের সঙ্গে ঘটে যাওয়া সেই হাড়কাঁপানো ঘটনাবলি মনে পড়লে এখনো দুচোখের পাতা এক করতে পারেন না আপনি? তাহলে আপনি করিন হার্ডির ‘দ্য নান’ দেখুন।

ইনসিডিয়াস

এটিও জেমস ওয়ান নির্মিত হরর ছবি। অশুভ শক্তির প্রভাবে তছনছ হয়ে যাওয়া এক পরিবারের গল্প বলবে এই ছবি। দেখতে পারেন। ভয়ের পাশাপাশি একটা ইমোশনাল রাইডও রয়েছে।

দ্য রিং

এক ভিডিয়োটেপকে ঘিরেই যত কাণ্ড। অভিশপ্ত সেই ভিডিয়োটেপটি নাকি এক সপ্তাহের মধ্যে তার ভিউয়ারকে মেরে ফেলে। দেখতে পারেন গোর ভারবিনস্কির ‘দ্য রিং’।

পরী

তথাকথিত ভূতের ছবি নয়। কিন্তু পরম-অনুষ্কার অভিনয় ভালো লাগবে আপনার। ব্যাকগ্রাউন্ড মিউজিকে আপনার শিরদাঁড়ায় ঠাণ্ডা ¯্রােত খেলে যাবে নিজের অজান্তেই। পরিচালনা করেছেন প্রসিত রায়।

১৯২০

বলিউডে যে গুটিকয়েক দেখার যোগ্য হরর ছবি রয়েছে তার মধ্যে বিক্রম ভাটের এই ছবি একটি। এক সদ্য বিবাহিত দম্পতি সম্মুখীন হয় কিছু অনভিপ্রেত ঘটনার। তার পর কী হয়? জানতে হলে দেখতে পারেন এই ছবিটি।

এক থি ডায়ান

নাম শুনেই বুঝতে পারছেন, ডাইনির কারবার নিয়ে এই ছবি। কঙ্কনা সেনশর্মা, কলকি কেকলা এবং হুমা কুরেশির দুর্র্ধর্ষ অভিনয় এই ছবির ইউএসপি।

রাজ

দেখতে পারেন বিক্রম ভাটের এই ছবিটিও। ২০০২-এ মুক্তিপ্রাপ্ত এই ছবিটি সে সময় বেশ প্রশংসা কুড়িয়েছিল।

মেলা'র আরও সংবাদ
Bhorerkagoj