ওবায়দুল কাদের : ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে গণপরিবহন

রবিবার, ১২ এপ্রিল ২০২০

কাগজ প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, আগামী ২৫ এপ্রিল পর্যন্ত গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। গতকাল শনিবার তার সরকারি বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

এ বিষয়ে গণমাধ্যমে পাঠানো সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকার আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এ কারণে গণপরিবহন বন্ধের সময়সীমাও ওই দিন পর্যন্ত বর্ধিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বাস, ট্রেন ও লঞ্চ গণপরিবহনের আওতায় পড়ে। গণপরিবহন চলাচল বন্ধ থাকলেও জরুরি পরিসেবাগুলো, খাদ্যদ্রব্য, নিত্যপ্রয়োজনীয় পণ্য, জ্বালানি, ওষুধ, ঔষধশিল্প ও চিকিৎসাবিষয়ক সামগ্রী পরিবহন, কৃষিপণ্য, সার ও কীটনাশক, মৎস্য এবং প্রাণিসম্পদ খাতের দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য, শিশুখাদ্য, জীবনধারণের মৌলিক উপাদান উৎপাদন এবং পরিবহন, গণমাধ্যম ও ত্রাণবাহী পরিবহন এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

ওবায়দুল কাদের বলেন, করোনা নামক অদৃশ্য শক্তিকে পরাজিত করতে আমাদের সবাইকে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হতে হবে। মতপার্থক্য ভুলে সব রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও স্বেচ্ছাসেবী সংগঠন সবাইকে ধৈর্য এবং সাহসিকতার সঙ্গে ঐক্যবদ্ধভাবে পরিস্থিতি মোকাবিলায় এগিয়ে আসতে হবে। এ লড়াইয়ে জিততে হলে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা ও বিশ^ স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

তিনি আরো বলেন, একটি কুচক্রী মহল এই দুর্যোগকালে গুজব ছড়াচ্ছে। এসব গুজবের বিরুদ্ধে সবাইকে সচেতন থেকে গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

দ্বিতীয় সংস্করন'র আরও সংবাদ
Bhorerkagoj