বাফুফের খাবার বিতরণ

শনিবার, ২৮ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাসের কারণে কর্মহীন শ্রমজীবী অসহায় ও গরিবদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রতিদিন দুপুরে নির্দিষ্ট পরিমাণ খাবার বিতরণ করবে দেশের ফুটবল নিয়ন্ত্রণের সর্বোচ্চ সংস্থাটি। গতকাল থেকে এই খাদ্য বিতরণ কার্যক্রম শুরু করেছে বাফুফে যা চলবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত।

কর্মহীন অসহায়দের মাঝে খাদ্য বিতরণ প্রসঙ্গে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেন, ‘বাংলাদেশ ফুটবল ফেডারেশন থেকে আমরা চেষ্টা করছি যত রকমভাবে পারা যায় সাহায্য করতে। আমরা জানি, অনেক দিনমজুর আছেন তাদের এখন সব কাজ বন্ধ। নির্মাণ সাইড বলেন, রিকশা বলেন- সব কিছুই বন্ধ। সে জন্য আমরা কিছু খাদ্যের ব্যবস্থা করেছি। প্রতিদিন দুপুরে আমরা খাদ্য অসহায় মানুষ যাদের দরকার তাদের মধ্যে বিতরণ করব। আমি বিশ্বাস করি, আমাদের মতো সবাই যদি এভাবে এগিয়ে আসে, এই কাজগুলো করে তাহলে বহু মানুষ বিপদ থেকে রক্ষা পাবেন।

বিশ্বের অন্যান্য দেশের মতো করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে কিছু কঠিন সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। যার অন্যতম, ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি। মানুষ যাতে পরস্পরের সংস্পর্শে এসে করোনা ছড়াতে না পারে তার জন্য অনেক জায়গা লকডাউন ঘোষণা করা হয়েছে। এসব সিদ্ধান্তের পর বদলে গেছে রাজধানী ঢাকার চিত্র। নিম্ন আয়ের মানুষ ও দিনমজুররা এখন দৈনিক খাওয়া জোগাড় করতে পারছে না। এ অবস্থায় বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থা নিজেদের মতো করে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসছে। এ উপলক্ষে খাদ্য বিতরণ কার্যক্রম দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটির। মতিঝিলের বাফুফে ভবনের প্রধান ফটকের সামনে অসহায় কর্মহীন শ্রমজীবী মানুষদের মধ্যে ২০০ প্যাকেট খিচুড়ি বিতরণ করা হয়েছে গতকাল। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই খাদ্য বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj