সিংগাইরে আগুনে পুড়ল ১০ দোকান

শনিবার, ২৮ মার্চ ২০২০

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : উপজেলার জয়মন্টপ ইউনিয়নের রায়দক্ষিণ বাজারে গত বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বাজারের ১০ দোকানের ৩০ লক্ষাধিক টাকার মাল পুড়ে ছাই হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই বাজারের রায়দক্ষিণ কোহিনুর মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশের পুকুর সংলগ্ন জালাল ও সাত্তারের মুদি দোকান, ফজলুর টেইলার্স ও মিস্টারের সেলুনের দোকানে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশর্^বর্তী আবুল কালাম আজাদের হার্ডওয়ার ও গ্যাস সিলিন্ডারের দোকান, নস্করের মোবাইল সার্ভিসিংয়ের দোকান, সালামের চায়ের দোকান, মজিবরের মুদি দোকানসহ পাশের আরো ২টি দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় শত শত লোক আগুন নেভানোর চেষ্টা করেন। পরপর ২টি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রাত দেড়টার দিকে সাভারস্থ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে এলাকাবাসীর সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, এতে ৩০ লক্ষাধিক টাকার মাল পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মশার কয়েল অথবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। রাত ২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা ঘটনাস্থল পরিদর্শন করেন।

চাটমোহরে দোকানিকে জরিমানাচাটমোহর (পাবনা) প্রতিনিধি : উপজেলায় চালের দাম বেশি রাখায় দোকানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান। তিনি জানান, বাজার মনিটরিংকালে চাটমোহরের বিভিন্ন চালের দোকানে অভিযান চালানো হয়। এ সময় মূল্য তালিকায় নতুন মূল্য সংযোজন না করা ও বেশি দামে চাল বিক্রির অপরাধে ৩য় বারের মতো দুলাল চাল ঘরে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj