করোনায় নতুন আক্রান্ত আরো ৫ জন

শুক্রবার, ২৭ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আরো পাঁচজন। তাদের সবাই পুরুষ। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৪। তবে এই ভাইরাসে নতুন করে কারো প্রাণহানি হয়নি। মৃতের সংখ্যা পাঁচজন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আরো চারজন। এ নিয়ে সুস্থ হয়েছেন ১১ জন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৮ জন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে অনলাইন লাইভ করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানান রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি জানান, নতুন আক্রান্তদের একজন বিদেশ থেকে এসেছেন। তিনজন আগে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসে সংক্রমিত হয়েছেন। অন্যজনের তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। আক্রান্তদের বয়স উল্লেখ করতে গিয়ে তিনি জানান, নতুন আক্রান্তদের দুজনের বয়স ৩০-৪০ বছর। দুজন ৪১-৫০ বছর বয়সী। আর একজন ষাটোর্ধ্ব। গত ২৪ ঘণ্টায় ১২৬টিসহ মোট ৯২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আইইডিসিআরের হটলাইনে গত ২৪ ঘণ্টায় ফোন এসেছে ৩ হাজার ৩২১টি। এসবই ছিল কোভিড-১৯ সম্পর্কিত।

অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, এতদিন পর্যন্ত ঢাকার আইইডিসিআরের প্রতিনিধিরাই নমুনা সংগ্রহ করত। এখন থেকে বিভিন্ন হাসপাতাল নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠাবে।

প্রথম পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj