মেসি-রোনালদোর উদ্যোগ

শুক্রবার, ২৭ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসে টালমাটাল অবস্থা পুরো বিশ্বের। প্রতিদিনই খারাপ হচ্ছে পরিস্থিতির। আর এর সঙ্গে বাড়ছে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা। বিশ্বের এমন দুঃসময়ে হাতগুটিয়ে বসে থাকতে পারেননি হালের দুই সেরা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। তারা দুজন করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সাহায্যে এগিয়ে এসেছেন। মেসি ও রোনালদো দুজনই ১ মিলিয়ন ইউরো করে সাহায্য দেয়ার উদ্যোগ নিয়েছেন। বাংলাদেশি টাকায় যা প্রায় ২০ কোটি টাকার সমান।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানায় মেসি যে ১ মিলিয়ন ইউরো সাহায্য দেয়ার ঘোষণা দিয়েছেন তা যাবে দুটি হাসপাতালে। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসায় ব্যয় করা হবে এই অর্থ। তবে মেসির দানকৃত অর্থ পুরোটি স্পেনে খরচ করা হবে না। ১ মিলিয়ন ইউরোর অর্ধেক খরচ করা হবে মেসির নিজের জন্মস্থান আর্জেন্টিনায়।

অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর দানকৃত ১ মিলিয়ন ইউরো খরচ করা হবে তার দেশ পর্তুগালে। রোনালদোর সঙ্গে ১ মিলিয়ন ইউরো দান করতে এগিয়ে এসেছেন তার এজেন্ট জর্জ মেন্ডেসও। পৃথিবীর অন্য দেশের মতো পর্তুগালেও এখন ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। এরফলে চিকিৎসাসেবায় ব্যাঘাত ঘটছে। তাই রোনালদো এই টাকা দান করেছেন চিকিৎসা সরঞ্জাম কেনার জন্য। লিসবনের সান্তা মারিয়া হাসপাতালের ২০টি বেডে আইসিও বেড স্থাপন করা হবে এই টাকা দিয়ে। অন্যদিকে পোর্তোর একটি হাসপাতালে ১৫টি আইসিও বেড স্থাপন করা হবে। আর আইসিও স্থাপন করতে যা যা প্রয়োজন তার সবই কিনে দিবেন রোনালদো ও তার এজেন্ট।

এদিকে এই করোনা ভাইরাসের কারণে এখন ঘরে বন্দি হয়ে আছেন রোনালদো ও মেসি দুজনই। তবে এ দুজনের মধ্যে প্রথম ঘরবন্দি হন রোনালদো। মার্চের প্রথম সপ্তাহে রোনালদোর দুই জুভেন্টাস সতীর্থের দেহে করোনা ভাইরাস দেখা দেয়। এরপর ইতালিয়ান ফুটবল লিগ সিরি আ বন্ধ ঘোষণা করে রোনালদোসহ সকলকে হোম কোয়ারেন্টাইনে থাকতে নির্দেশ দেয়া হয়। অবশ্য যখন এই নির্দেশনা আসে তখন রোনালদো তার অসুস্থ মাকে দেখতে পর্তুগালেই ছিলেন। আর তিনি তাই তার নিজ বাড়িতেই কোয়ারেন্টাইনে চলে যান।

অন্যদিকে বার্সা অধিনায়ক লিওনেল মেসিও এখন বাসায় রয়েছেন। এই করোনা ভাইরাসের কারণে বন্ধ করে দেয়া হয় স্প্যানিল লা লিগা। এর ফলে বার্সেলোনাও অনুশীলনসহ মাঠের সব কার্যক্রম স্থগিত করে দেয়। আর মেসিদের নির্দেশ দেয়া হয় বাসায় থাকার জন্য। কিন্তু বাসায় থাকলেও বিশ্বের পরিস্থিতি সম্পর্কে ঠিকই খোঁজখবর রাখছেন তারা। আর তাই তো করোনা আক্রান্ত ব্যক্তিদের সাহায্যে এগিয়ে আসলেন এই দুই সুপারস্টার।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj