পাঁচজনের বিনিময়ে লওতারো মার্টিনেজকে চায় বার্সা

শুক্রবার, ২৭ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : করোনা ভাইরাসে পুরো বিশ্বের সঙ্গে থমকে গেছে পৃথিবীর অন্যতম জনপ্রিয় ফুটবল লিগ লা লিগা। ইতোমধ্যে এই ভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিতও করে দেয়া হয়েছে লিগ। তবে লিগ বন্ধ থাকলেও আগামী মৌসুমের জন্য দল গোছানোর কাজ চালিয়ে যাচ্ছে জায়ান্ট বার্সেলোনা। তারা কথাবার্তা চালিয়ে যাচ্ছে বিভিন্ন ক্লাবের সঙ্গে। তারই অংশ হিসেবে স্প্যানিশ জায়ান্টরা কথাবার্তা চালিয়ে যাচ্ছে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের সঙ্গে। তাদের লক্ষ্য ক্লাবটির সেরা খেলোয়াড় লওতারো মার্টিনেজকে ইতালি থেকে স্পেনে নিয়ে আসা। ইতালিয়ান সংবাদমাধ্যম করিরে দেল্লো স্পোট জানিয়েছে শুধুমাত্র লওতারোকে পেতে বার্সা তাদের আরো পাঁচজন খেলোয়াড়কে দেয়ার প্রস্তাব দিয়েছে। সংবাদমাধ্যমটি আরো জানিয়েছে এই পাঁচজনের তালিকায় রয়েছে আর্তুরো ভাইদাল, আর্থুর মেলো, জিয়ান তোবিদু, চার্লেস অ্যালেনা ও নেলসন সামেদোর নাম। ইনজুরিতে পড়ে এই মৌসুমের প্রায় পুরোটা সময় বসেই ছিলেন বার্সার অভিজ্ঞ ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। তাছাড়া তার বয়সও ৩০ পেরিয়ে গেছে বহু আগে। মূলত সুয়ারেজের বদলি খেলোয়াড় হিসেবেই লওতারো মার্টিনেজকে আনতে চাচ্ছে বার্সেলোনা। এমনটি সুয়ারেজ নিজেও প্রিয় ক্লাবের কাছে বলেছে এখনই তার বদলি কাউকে খুঁজে নিতে। কারণ এ নিয়ে পরবর্তীতে তাদের সমস্যায় পড়তে হতে হবে। সুয়ারেজ ইনজুরিতে পড়ার পর বার্সাও ব্যাপারটি হারে হরে টের পাচ্ছে। ফলে তারাও ব্যাপারটি নিয়ে বেশ সিরিয়াস।

এদিকে বার্সেলোনা দুটি কারণে একসঙ্গে তাদের পাঁচজন খেলোয়াড়কে দিয়ে দিতে চাচ্ছে। প্রথম কারণটি হলো করোনা ভাইরাসের কারণে অন্য ক্লাবগুলোর মতো বার্সার আয় পুরোপুরি বন্ধ। তাই ইন্টার মিলানের সঙ্গে নগদ টাকার বদলে খেলোয়াড় বদল করতে চাচ্ছে তারা। আর দ্বিতীয় কারণ হলো যাদের বার্সা ইন্টার মিলানে পাঠিয়ে দিতে চাচ্ছে তারা ক্লাবকে নিজেদের সেরাটা দিতে পারছেন না। তবে বিভিন্ন সূত্রের খবর অনুযায়ী ইন্টার মিলান খেলোয়াড় বদলের বদলে শুধুমাত্র নগদ টাকার কথাই ভাবছে। লওতারো মার্টিনেজের রিলিজ ক্লজ হলো ১০৪ মিলিয়ন ইউরো। আর তারা এই পুরো টাকাটাই নগদে চায়। তবে বার্সা আশায় বুক বাঁধছে কারণ তাদের দেয়া প্রস্তাবে পাঁচজনের তালিকায় রয়েছেন আর্তুরো ভাইদাল। ইন্টার মিলান কোচ আন্তোনিও কন্তে আর্তুরো ভাইদালকে নেয়ার জন্য বার্সার সঙ্গে আগে কথাবার্তা বলেছিল। আর বার্সার আশার জায়গাটা ঠিক এখানেই।

এদিকে বার্সা এ মৌসুমে শুধুমাত্র এই পাঁচজনকেই ছেড়ে দিতে চাচ্ছে না। এই তালিকায় আরো রয়েছেন আন্তোনিও গ্রিজম্যান, ইভান রাকিটিচ, ফিলিপে কুতিনহো, স্যামুলেয় উমিতিতি ও মার্টিন ব্রাথওয়েটের নাম।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj