বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় : বিনামূল্যে হাসপাতালে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

শুক্রবার, ২৭ মার্চ ২০২০

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) কর্তৃক প্রস্তুতকৃত হ্যান্ড স্যানিটাইজার বিভিন্ন হাসপাতালে চিকিৎসক ও রোগীদের সুরক্ষায় বিতরণ করা হচ্ছে। গত ২০ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় এবং ২২ মার্চ ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে এবং স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতালে বিতরণ করা হয়েছে। পরবর্তীতে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালসহ অন্য হাসপাতালে বিতরণ করা হয়েছে।

এছাড়াও বিসিএসআইআর গবেষণাগার চট্টগ্রাম হতে চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে এবং বিসিএসআইআর গবেষণগার রাজশাহী হতে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে বিতরণ করা হচ্ছে। পর্যায়ক্রমে আরো হাসপাতালসমূহে বিতরণ করা হবে। এ কার্যক্রম ১৫ দিনব্যাপী চলমান থাকবে।

এ কার্যক্রমে সরাসরি সম্পৃক্ত রয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, সিনিয়র সচিব মো. আনোয়ার হোসেন, বিসিএসআইআরের চেয়ারম্যান মো. ফারুক আহমেদ, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট বিজ্ঞানী ও কর্মকর্তারা।

গত ২২ মার্চ মন্ত্রী বিসিএসআইআরের হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুতের কর্মস্থল ডিআরআইসিএম এবং বিসিএসআইআর গবেষণাগার ঢাকা পরিদর্শনকালে কর্মরত বিজ্ঞানীদের সঙ্গে মতামত ব্যক্ত করে তাদের ধন্যবাদ জানান।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj