নেটওয়ার্ক সচল রাখতে বিটিসিএলের ব্যবস্থা গ্রহণ

শুক্রবার, ২৭ মার্চ ২০২০

করোনা ভাইরাস সংক্রমণের উদ্ভূত পরিস্থিতিতে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় দেশের টেলিযোগাযোগ নেটওয়ার্ক সচল রাখার জন্য বিটিসিএল মাঠ পর্যায়ে বিশেষ ব্যবস্থা নেয়া হবে। এ লক্ষ্যে গত ২৪ মার্চ বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন দেশের বিভিন্ন অঞ্চল ও বিভাগের প্রধান কর্মকর্তাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্দেশনা প্রদান করেছেন।

নির্দেশনায় বলা হয় ছুটিকালীন সময়ে টেলিযোগাযোগ অবকাঠামো সচল রাখার নিমিত্ত সব কর্মকর্তা ও কর্মচারীকে সর্বদা প্রস্তুত থাকতে হবে। প্রয়োজন অনুযায়ী বাহিরে আসার সময় দাপ্তরিক আইডি কার্ড ব্যবহার, নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ, কল সেন্টার ও ঘঙঈ ইত্যাদি চালু রাখা, জেনারেটরের জ্বালানি মজুতকরণ এবং যে কোনো জরুরি পরিস্থিতি মোকাবিলার জন্য পর্যাপ্ত পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে হবে। গাড়িসহ প্রতিটি অঞ্চলে ভিজিলেন্স টিম প্রস্তুত থাকবে যাতে সরকার ঘোষিত জরুরি পরিসেবা অর্থাৎ ‘টেলিফোন ও ইন্টারনেট’ সার্ভিস অক্ষুণœ রাখতে হবে এবং টেলিকম নেটওয়ার্কের ত্রুটির খবর পেলে তাৎক্ষণিকভাবে তা সমাধানের জন্য ঘটনাস্থলে পৌঁছে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা সম্ভব হয়। সবাইকে সরকারি নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্যও অনুরোধ করা হয়।

উল্লেখ্য, জাতীয় ও আন্তর্জাতিক টেলিকমিউনিকেশনে বিটিসিএল নেটওয়ার্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বিধায় সরকারি অফিসসমূহ বন্ধকালীন জরুরি সার্ভিস হিসেবে ট্রান্সমিশন ব্যাকহোলসহ অন্যান্য টেলিকমিউনিকেশন সার্ভিস সর্বতোভাবে সচল রাখা প্রয়োজন। বিজ্ঞপ্তি।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj