করোনা সংক্রমণ রোধ : ব্লিচিং মেশানো পানি ছিটানোর কাজ শুরু চসিক মেয়রের

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

চট্টগ্রাম অফিস : করোনা ভাইরাসের বিস্তার ও সংক্রমণ রোধে নগরীর ৪১টি ওয়ার্ডের সব সড়ক এলাকা, বাজার, আদালত ভবন ও বিপণিবিতানসহ জনসমাগম সংশ্লিষ্ট স্থানে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) পক্ষ থেকে জীবাণুনাশক ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বুধবার সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এই পানি ছিটানো কার্যক্রম উদ্বোধন করেন। তিনি নগরীর দামপাড়া সড়ক, ওয়াসা মোড়, জিইসি মোড়সহ সংশ্লিষ্ট সড়ক এলাকায় জীবাণুনাশক মিশ্রিত পানি ছিটান। তিনি বলেন, ১৬ হাজার লিটার ধারণক্ষমতাসম্পন্ন ৩টি ওয়াটার ভাউজারের মাধ্যমে নিয়মিতভাবে নগরীর ৪১ ওয়ার্ডে পানি ছিটানো হবে।

তাছাড়া নগরবাসীকে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবিলা সংক্রান্ত যে কোনো বিষয়ে যোগাযোগের জন্য চসিক দামপাড়ার কার্যালয়ে কন্ট্রোল রুম (নম্বর- ০৩১-৬৩০৭৩৯, ০৩১-৬৩৩৬৪৯) খোলা হয়েছে।

এদিকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক বৈঠকে দেশের ১২টি সিটি করপোরেশনে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবিলা, মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম বাস্তবায়নে ১৮ কোটি ৫০ লাখ টাকা বিশেষ বরাদ্দ প্রদানের সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj