মাঠে নেমেছে সেনাবাহিনী : রাঙ্গামাটিতে দুজন একসঙ্গে চলাচলের ওপর নিষেধাজ্ঞা

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

রাঙ্গামাটি প্রতিনিধি : জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে রাঙ্গামাটির ১০ উপজেলার সব সাপ্তাহিক পাহাড়ি হাটবাজার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন। ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল সীমিতসহ পাশাপাশি দুজন একসঙ্গে চলাচলের ওপরও নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন।

রাঙ্গামাটি জেলাকে লকডাউন করা না হলেও বর্তমানে ওষুধের দোকান, মুদি দোকান ও কাঁচাবাজার ছাড়া রাঙ্গামাটিতে সব দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কমে গেছে শহরে গাড়ি চলাচল। প্রশাসনের সিদ্ধান্ত বাস্তবায়নে মাঠে নেমেছে মোবাইল কোর্ট ও সেনাবাহিনী। আজ বৃহস্পতিবার থেকে এই নিষেধাজ্ঞা পুরোপুরিভাবে কার্যকর হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ।

এদিকে সকাল থেকে রাঙ্গামাটি শহরে মাঠে নেমেছে জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী। রাঙ্গামাটির প্রধান তিনটি বাজার ও বিভিন্ন ওয়ার্ডে গিয়ে তারা মাইকিং ও বিভিন্ন বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে এবং দোকান ও হাটবাজার বন্ধ করে ঘরে থাকার অনুরোধ জানায়। এছাড়া জেলা প্রশাসন, পৌরসভা, পুলিশ বিভাগ ও সেনাবাহিনীর পক্ষ থেকে শহরের বিভিন্ন স্থানে স্প্রে করা হচ্ছে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj