বৌ-শাশুড়িসহ আট জেলার সড়কে প্রাণ গেল ১৬ জনের

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : ৮ জেলায় সড়ক দুর্ঘটনায় বৌ-শাশুড়িসহ ১৬ জন নিহত হয়েছেন। এর মধ্যে বগুড়ায় বাস-ট্রাক সংঘর্ষে ৬, দিনাজপুরে বাস ও ব্যাটারিচালিত ভ্যান সংঘর্ষে শাশুড়ি ও পুত্রবধূ, রাজশাহীতে বাস-ট্রাক সংঘর্ষে ২, কুষ্টিয়ায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ২, বান্দরবানে মালবোঝাই ট্রাক উল্টে বিজিবি সদস্য, ময়মনসিংহের ত্রিশালে বাসের সঙ্গে সংঘর্ষে পিকআপ যাত্রী, সিরাজগঞ্জে ট্রাকচাপায় ব্যবসায়ী এবং বঙ্গবন্ধু সেতুতে কাভার্ড ভ্যানের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মারা যান। গতকাল বুধবার বিভিন্ন সময় এ দুর্ঘটনাগুলো ঘটে। নিচে এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

শেরপুর (বগুড়া) : উপজেলায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৬ জন নিহত এবং ২ জন আহত হয়েছেন। দুপুরে উপজেলার হোগা-বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

পুলিশ জানায়, ঢাকামুখী একটি বাস ও বিপরীতমুখী একটি ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই ৪ জন প্রাণ হারান এবং আহত ট্রাকচালক ও সহকারীসহ ৪ জনকে আহতাবস্থায় হাসপাতালে পাঠানো হলে সেখানে আরো ২ জন মারা যান।

দিনাজপুর : জেলার বীরগঞ্জ উপজেলায় হাসাপাতালে যাওয়ার পথে বাস ও ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষে শাশুড়ি ও পুত্রবধূ নিহত এবং ২ জন আহত হয়েছেন। দুপুর ১টার দিকে বীরগঞ্জ পৌর শহরের ফিসারির মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বীরগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের থানাপাড়া গ্রামের মৃত বজলুর রশিদের স্ত্রী আলিমন বেওয়া (৭০) এবং তার ছেলের স্ত্রী রেহেনা বেগম (৩২)। আহতরা হলেন- ভ্যানচালক লক্ষী রায় (৪৫) এবং অপর যাত্রী মোছা. জাহেদা বেগম (৪৫)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে পায়ের সমস্যায় ভুগছিলেন আলিমন বেওয়া। সমস্যা একটু বেশি হওয়ায় পুত্রবধূ শাশুড়িকে নিয়ে দুপুরে ব্যাটারিচালিত ভ্যানযোগে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাচ্ছিলেন। পথে বীরগঞ্জ পৌরসভা কার্যালয়ের সামনে দিনাজপুর থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ভ্যানটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই আলিমন বেওয়া এবং হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় পুত্রবধূ মোছা. রেহেনা বেগম মারা যান।

রাজশাহী : জেলার গোদাগাড়ী উপজেলায় বাস-ট্রাক সংঘর্ষে ২ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন। সকাল ৬টার দিকে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে উপজেলার বিজয়নগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে যাত্রীবাহী বাসটি উল্টে যায়। ট্রাকটিও গাছের সঙ্গে লেগে দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই ২ জন মারা যান এবং ১৫ জন আহত হন। পরে গোদাগাড়ী ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহতের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স ও হাসপাতালে পাঠান। পুলিশের ধারণা- নিহত দুজনই চালক ছিলেন। লাশ দুটি উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়। নিহতর নাম-পরিচয় জানাতে পারেনি পুলিশ।

কুষ্টিয়া : কুষ্টিয়া-ঈশ^রদী মহাসড়কে জেলার তালবাড়িয়ায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালকসহ ২ জন নিহত হয়েছেন। সকাল সাড়ে ৭টার দিকে তালবাড়িয়া পুলিশ ক্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। এতে বাসের বেশ কয়েকজন যাত্রী আহত হন। নিহতরা হলেন- মাগুরা সদর উপজেলার দোয়ালী গ্রামের ওবাইদুর রহমানের ছেলে ট্রাকচালক নাবিল হোসেন (৩৮) এবং ট্রাকচালকের সহকারী ইব্রাহিম হোসেন (৩০)।

জানা যায়, সকালে কুষ্টিয়া থেকে ঈশ^রদীগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত থেকে আসা ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালক ও সহকারী মারা যান। পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ ২টি উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

বান্দরবান : জেলায় মালবোঝাই ট্রাক উল্টে বিজিবি সদস্য নিহত এবং ৪ জন আহত হয়েছেন। সকালে বান্দরবান-কেরানীহাট সড়কে জেলার মানুরটেকে এ দুর্ঘটনা ঘটে। নিহত আল-আমিন রাঙ্গামাটি বরকলে বিজিবির ৪৫ ব্যাটালিয়নের সদস্য ছিলেন। আহতরা হলেন- লংগদুর রাজগর ৩৭ ব্যাটালিয়নের ল্যান্স নায়েক সাইফুল ইসলাম, ছোট হরিণা ১২ ব্যাটালিয়নের সৈনিক মো. আসদুজ্জামান, জহিরুল ইসলাম এবং রাঙ্গামাটি সেক্টরে সৈনিক মো. এখলাছ। পুলিশ জানায়, চট্টগ্রামে সাতকানিয়া বাইতুল ইজ্জত থেকে বিজিবির কয়েক সদস্য একটি মালবোঝাই ট্রাকে বান্দরবানে ফিরছিলেন। সকালে শহরের কাছাকাছি মানুরটেক এলাকায় ট্রাকটি উল্টে যায়। খবর পেয়ে আহতদের উদ্ধার করে বাইতুল ইজ্জত বিজিবির প্রশিক্ষণ কেন্দ্র হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে একজন মারা যান।

ময়মনসিংহ : জেলার ত্রিশাল উপজেলায় বাস ও পিকআপের সংঘর্ষে একজন নিহত এবং ৬ জন আহত হয়েছেন। দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার দরিরামপুরে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানায়, মহাসড়কে দাঁড়িয়ে থাকা একটি বাসকে ময়মনসিংহগামী একটি পিকআপ পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই পিকআপের এক যাত্রী মারা যান এবং ৬ যাত্রী আহত হন। তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সিরাজগঞ্জ : জেলার কামারখন্দে বালুবাহী ট্রাকচাপায় আসলাম হোসেন (৩৬) নামে এক কাপড় ব্যবসায়ী নিহত হয়েছেন। দুপুরে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়কের ভদ্রঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আসলাম হোসেন জেলার সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চণ্ডিদাসগাতী গ্রামের মৃত মহরম আলীর ছেলে।

জানা যায়, দুপুরে ভদ্রঘাট এলাকায় এসিআই গোদরেজের পণ্যবাহী একটি ট্রাক বের হয়ে মহাসড়কে উঠছিল। এ সময় বালুবাহী অপর একটি ট্রাক মহাসড়ক দিয়ে যাওয়ার সময় এসিআইয়ের ট্রাকটিকে সাইড দিতে গিয়ে রাস্তার সাইডে থাকা পথচারী আসলামকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

টাঙ্গাইল : বঙ্গবন্ধু সেতুতে মোটরসাইকেলে কাভার্ড ভ্যানের ধাক্কায় রুবেল মিয়া (২৪) নামে এক যুবক নিহত এবং মোটরসাইকেলে থাকা আরেকজন আহত হয়েছেন। সকালে বঙ্গবন্ধু সেতু-পূর্বের ভায়াডাক্ট (সেতুর গোড়া) অংশে এ দুর্ঘটনা ঘটে। নিহত রুবেল মিয়ার বাড়ি নওগাঁ জেলায়।

পুলিশ জানায়, বঙ্গবন্ধু সেতু-পূর্ব টোলপ্লাজায় টোল দিয়ে মোটরসাইকেলটি সেতু পাড় হওয়ার জন্য যাচ্ছিল। এ সময় মোটরসাইকেলটি সেতুর পূর্ব ভায়াডাক্টে প্রবেশের সময় একটি কাভার্ড ভ্যানের সঙ্গে ধাক্কা লাগে। এতে ছিটকে পড়ে মোটরসাইকেল আরোহী রুবেল ঘটনাস্থলেই মারা যান। এ সময় তার সঙ্গে থাকা আরেকজন আহত হন।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj