লঙ্কান বোর্ডের ন্যায় ভাবছে বিসিবি

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : পৃথিবীর অন্যান্য দেশের ন্যায় দ্রুত সংক্রামিত হওয়ার ঝুঁকিতে বাংলাদেশও। আর এই মহামারি প্রতিরোধে দেশের সরকারকে সহায়তা করতে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পদাঙ্ক অনুসরণ করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতোমধ্যে করোনা মোকাবিলায় মাসিক বেতনের অর্ধেক দিয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের ২৭ সদস্য। এর বাইরেও অনেক ক্রিকেটারই ব্যক্তিগত উদ্যোগে করোনা পরিস্থিতি মোকাবিলায় আর্থিক সহযোগিতার অভিপ্রায় প্রকাশ করেছেন। এবার এগিয়ে আসার কথা ভাবছে বিসিবি।

যদিও বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। সরকারের সঙ্গে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নেবে লাল-সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই প্রশাসন। গতকাল এমন তথ্যই দিয়েছেন বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন। এ প্রসঙ্গে সুজন জানান, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিষয়টি নিয়ে ভাবছে। কিন্তু সুনির্দিষ্ট কোনো সিদ্ধান্তে এখনো আসেনি। সরকারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব আমরা। সিদ্ধান্ত এলে আপনাদের জানিয়ে দেয়া হবে।’

উল্লেখ্য, প্রাণঘাতী এই ভাইরাসের প্রাদুর্ভাবে দেশের উদ্ভুত পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেটের মোট ২৭ জন খেলোয়াড় তাদের এক মাসের বেতনের অর্ধেক টাকা দান করছেন। দানকৃত এ অঙ্কের পরিমাণ ৩১ লাখ টাকা। তবে কর বাবদ ৫ লাখ টাকা বাদ দিয়ে তা দাঁড়িয়েছে ২৬ লাখ টাকায়।

এর আগে ছোঁয়াছে এই ভাইরাসের সংক্রমণ মোকাবিলায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) সে দেশের সরকারকে সহায়তা করে ২৫ মিলিয়ন রুপি দেয়ার ঘোষণা দেয় ২৪ মার্চ।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj