নৌবাহিনী পরিবার কল্যাণ : শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলে ব্যক্তিগত নিরাপত্তা সামগ্রী দান

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার ও নার্সদের জন্য পার্সোনাল প্রোটেকশন ইক্যুইপমেন্ট (পিপিই), মাস্ক, গ্লোভসসহ জীবাণুনাশক সাবান ও পাউডার প্রদান করা হয়েছে। মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ (বানৌপকস) সংঘের পক্ষ থেকে এসব সামগ্রী বিতরণ করা হয়।

নৌবাহিনী পরিবার কল্যাণ (বানৌপকস) সংঘের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. আফরোজা আওরঙ্গজেব গতকাল এসব মেডিকেল সামগ্রী শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক প্রফেসর ডা. উত্তম কুমার বড়ুয়ার কাছে হস্তান্তর করেন। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়োজিত ডাক্তার এবং নার্সদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিতকল্পে ২০০ পিস ব্যক্তিগত নিরাপত্তামূলক পোশাক, ১০০০ পিস মাস্ক, ৩০০ সেট হ্যান্ড গ্লোভস, ৩০০ কেজি বিচিং পাউডার এবং ১০০০ পিস জীবাণুনাশক সাবান প্রদান করা হয়।

ত্রাণ বিতরণ : করোনা ভাইরাসজনিত উদ্ভুত পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ নৌবাহিনী পরিবার কল্যাণ (বানৌপকস) সংঘ ঢাকা শাখার উদ্যোগে বনানীর টিএন্ডটি কলোনি সংলগ্ন এলাকায় গরিব ও দুঃস্থদের জন্য চাল, ডাল, তেল, আলু, লবণ, মুড়ি ও জীবাণুনাশক সাবানসহ অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল বুধবার এ সব দুঃস্থ পরিবারের কাছে পৌঁছে দিতে ১৯ ও ২০ নং ওয়ার্ডের ওয়ার্ড কমিশনারের কাছে ত্রাণসামগ্রী হস্তান্তর করা হয়। আর্তমানবতার সেবার অংশ হিসেবে বনানীর টিএন্ডটি কলোনি সংলগ্ন এলাকার প্রতিটি পরিবারের জন্য ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ১ কেজি লবণ, ২ কেজি মুড়ি ও ৬টি করে জীবাণুনাশক সাবান বিতরণ করা হয়। আইএসপিআর।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj