সৌরভের প্রস্তাব

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : করোনা ভাইরাসের বিপক্ষে লড়াইয়ে কলকাতার ইডেন গার্ডেনকে কোয়ারেন্টাইনের জন্য ব্যবহার করার প্রস্তাব দিয়েছেন ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। পুরো বিশ্বের মতো মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে ভারতের জনজীবন। দেশটিতে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর মিছিল। করোনার কারণে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে যার যার অবস্থান থেকে এগিয়ে আসছেন অনেকেই। কেউ আর্থিকভাবে, কেউ পরোক্ষভাবে। করোনার বিপক্ষে লড়াইয়ে দ্বিতীয় পথটাই বেছে নিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

ভারতের সাবেক ক্রিকেটার বা অধিনায়ক ছাড়াও গাঙ্গুলির বর্তমান পরিচয় তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি। এই পরিচয় তথা ক্ষমতার ব্যবহার করেই তিনি জানিয়েছেন, পশ্চিমবঙ্গ সরকার চাইলে করোনার বিপক্ষে লড়াইয়ের জন্য কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন স্টেডিয়ামকে মেডিকেল সেন্টার হিসেবে ব্যবহার করতে পারে।

ভারতের অন্যতম বৃহৎ স্টেডিয়াম কলকাতার ইডেন গার্ডেন। এর ইনডোর এবং খেলোয়াড়দের ডর্মিটরির সুবিধা অসাধারণ। এখন জরুরি পরিস্থিতি মোকাবিলায় এগুলোকে মেডিকেল সেন্টার হিসেবে ব্যবহার করতে চাইলে, স্বাগ্রহে পশ্চিমবঙ্গ সরকারকে এটি দেবেন বলে জানিয়েছেন গাঙ্গুলি।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj