সৈয়দপুরে বিশ্বব্যাংকের প্রকল্প : কাজে বাধা দেয়ায় ঠিকাদারের সংবাদ সম্মেলন

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

জিকরুল হক, সৈয়দপুর (নীলফামারী) থেকে : সৈয়দপুরে বিশ্বব্যাংকের অর্থায়নে ড্রেন নির্মাণ প্রকল্পের কাজ বন্ধ করে দেয়া হয়েছে। ক্ষমতাসীন দলের পরিচয়ে উচ্ছৃঙ্খল লোকজন জড়ো হয়ে ওই কাজ বন্ধ করে দেয়। এ সময় নির্মাণকাজের শ্রমিক ও ম্যানেজারকে মারধর করা হয়। গতকাল বুধবার সৈয়দপুর প্রেস ক্লাবে প্রকল্পের ঠিকাদার মো. শাহনেওয়াজ হোসেন শানু সংবাদ সম্মেলনে ওই অভিযোগ করেন।

লিখিত অভিযোগে বলা হয়, বিশ্বব্যাংকের অর্থায়নে এমজিএসপি প্রকল্পের মাধ্যমে ড্রেনের নির্মাণকাজ চলছে। শহরের শেরেবাংলা সড়কের বাবু আলী ডাল মিল অংশে ড্রেনের নির্মাণকাজ চলার সময় গত ২৩ মার্চ দুপুরে নামধারী সাংবাদিক মোতালেব হোসেন ওরফে হক আওয়ামী লীগের দলীয় পরিচয় দিয়ে লোকজন নিয়ে কাজে বাধা দেয়। এ নিয়ে ঠিকাদারের নির্মাণ শ্রমিকদের সঙ্গে তারা তর্ক-বিতর্কে জড়িয়ে পড়ে। একপর্যায়ে নির্মাণ শ্রমিকদের ওপর চড়াও হয়ে দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করা হয়। একই সঙ্গে বন্ধ করে দেয়া হয় ড্রেন নির্মাণের কাজ। এমন অবস্থায় ড্রেন নির্মাণকাজ অনিশ্চিত হয়ে পড়ে।

সংবাদ সম্মেলনে প্রকল্পের ঠিকাদার ওই ঘটনার মিথ্যা তথ্য দিয়ে পত্রিকার সংবাদ প্রকাশ ও কাজ বন্ধের নিন্দা এবং প্রতিবাদ জানান। ঘটনার তদন্ত করে দোষীদের বিচার দাবি করেন তিনি। সংবাদ সম্মেলনে ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj