করোনার প্রভাবে দাউদকান্দি স্বাস্থ্য কমপ্লেক্স রোগীশূন্য

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : করোনা ভাইরাসজনিত কারণে রোগীশূন্য হয়ে পড়েছে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ডেলিভারি রোগী ছাড়া কেউ ভর্তি হচ্ছেন না। গত ২৪ ঘণ্টায় ছয়জন প্রসূতির নরমাল ডেলিভারি হয়েছে। নতুন ভর্তি হয়েছেন চারজন। পুরুষ, নারী ও শিশু ওয়ার্ডসহ ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের তিনটি ওয়ার্ডই এখন রোগীশূন্য।

গতকাল সরেজমিন গিয়ে দেখা যায়, বেলা সাড়ে ১১টায় মহিলা ওয়ার্ডে ভর্তি চারজনের সবাই ডেলিভারি রোগী। জরুরি বিভাগ এবং আউটডোরেও কমেছে রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জরুরি বিভাগে ৫০ জন, আউটডোরে মহিলা ২৫ জন, পুরুষ ৩৫ জন ও ১৭ জন শিশু চিকিৎসা নিয়েছেন বলে জানা যায়। যেখানে প্রতিদিন ৩০০ থেকে ৫০০ রোগী চিকিৎসাসেবা নিতে আসতেন এখানে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীনুল আলম সুমন জানান, ডাক্তার, নার্সসহ সব স্টাফ হাসপাতালে রয়েছেন। মঙ্গলবার রাতে ছয়জন প্রসূতির নরমাল ডেলিভারি করার পর দুজন বাড়িতে চলে গেছেন। বাকি চারজন গেছেন গতকাল।

তিনি জানান, করোনা ভাইরাসজনিত কারণে ছোট-খাটো সমস্যা নিয়ে কেউ হাসপাতালে আসছেন না। মোবাইল ফোনে পরামর্শ নিচ্ছেন। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, দাউদকান্দিতে এখনো করোনা ভাইরাস আক্রান্ত কোনো রোগী চিহ্নিত না হলেও আইসোলেশনের জন্য শহীদনগর ট্রমা সেন্টারকে প্রস্তুত রাখা হয়েছে।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj