বিপাকে রোগী ও অভিভাবকরা : শাহজাদপুর শিশু হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধ

বৃহস্পতিবার, ২৬ মার্চ ২০২০

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : শাহজাদপুর বেসকারি শিশু হাসপাতাল ও মাতৃসদনের চিকিৎসকরা করোনা আতঙ্কে অফিস করছেন না বলে অভিযোগ পাওয়া গেছে। চিকিৎসা নিতে আসা শত শত শিশু রোগী চিকিৎসা না পেয়ে ফিরে যাচ্ছে। ফলে অভিভাবকরা তাদের শিশু রোগী নিয়ে চরম বিপাকে পড়েছেন।

গত মঙ্গলবার এ হাসপাতালে গিয়ে দেখা যায়, সাধারণ সর্দি, কাশি, নিউমোনিয়া ও ডায়েরিয়ায় আক্রান্ত শত শত রোগী চিকিৎসা নিতে ভিড় জমিয়েছে। কিন্তু হাসপাতালে চিকিৎসকরা নেই। অভিভাবকরা ভিড় করে ঘণ্টার পর ঘণ্টা ধরে ডাক্তারের অপেক্ষায় বসে আছে। ডাক্তার আসছে না। শিশুরোগী নিয়ে অনেককেই কান্নাকাটি করতে দেখা গেছে। দুপুর পর্যন্ত তারা ডাক্তারের অপেক্ষায় বসে থেকে বিনা চিকিৎসায় বাড়ি ফিরেছেন। হাসপাতালের শিশু চিকিৎসক ডা. মোস্তফা সারোয়ারের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি একটু অসুস্থ তাই হাসপাতালে যাচ্ছি না। তবে ফোনে রোগীদের পরামর্শ দিচ্ছি।

শাহজাদপুর শিশু হাসপাতাল ও মাতৃসদনের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল হাফিজ রেজা বলেন, করোনা আতঙ্কে ডাক্তাররা আতঙ্কিত। তাই তারা হাসপাতালে আসছেন না। এছাড়া আমাদের রোগ প্রটেকশন পোশাক ও সরঞ্জাম নেই। তাই চিকিৎসা দেয়া ব্যাহত হচ্ছে। সরকার থেকে আমাদের প্রোটেকশন পোশাক ও সরঞ্জাম সরবরাহ করা হলে আমরা অবশ্যই চিকিৎসা দেব।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj