করোনা সন্দেহে ঢাকায় আখাউড়ার চিকিৎসক

বুধবার, ২৫ মার্চ ২০২০

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে চিকিৎসাসেবা দানকারী ডা. শাহনাজ রশিদকে ঢাকায় পাঠানো হয়েছে। গত দুদিন ধরে তিনি জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথায় ভুগছিলেন। গতকাল মঙ্গলবার সকালে একটি প্রাইভেট গাড়ি ভাড়া করে তাকে ঢাকায় পাঠানো হয়।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুর রহমান জানান, ওই চিকিৎসক স্থলবন্দর ও হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে দায়িত্ব পালন করেন। অসুস্থবোধ করায় সকালে তাকে ঢাকায় পাঠানো হয়। বেলা পৌনে ১২টা নাগাদ ওই চিকিৎসক ঢাকায় পৌঁছায়নি। ঢাকায় যাওয়ার পর খবর নিয়ে বিস্তারিত জানাবেন বলে তিনি ফোন রেখে দেন।

ডা. শাহনাজ রশিদ জানান, তিনি ঢাকার পথে আছেন। সামান্য গলাব্যথা অনুভব করছেন তিনি। ঢাকায় গিয়ে প্রথমে তিনি নিজের বাসায় উঠবেন। পরে তিনি আইইডিসিআর এ যোগাযোগ করে করোনা সংক্রান্ত পরীক্ষা করাবেন। খোঁজ নিয়ে জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে আখাউড়া স্থলবন্দর দিয়ে যাতায়াতকারী যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য নো-ম্যানসল্যান্ডে মেডিকেল অফিসারের নেতৃত্বে একটি টিম কাজ করে। তবে নিজেদের স্বাস্থ্য সুরক্ষায় মাস্ক ছাড়া কোনো সামগ্রী ছিল না চিকিৎসকদের জন্য। অসুস্থবোধ করা ওই চিকিৎসক স্থলবন্দরে বেশ কয়েকদিন দায়িত্ব পালন করেন।

শেষ পাতা'র আরও সংবাদ
Bhorerkagoj