সাবেক টাইগার কোচের রসিকতা

বুধবার, ২৫ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : বিশ^ব্যাপী চলমান করোনা ভাইরাসের সংক্রমণ রোধে হোম কোয়ারেন্টাইনে বন্দি জীবন কাটাচ্ছেন প্রায় সবাই। প্রাণঘাতী এই ভাইরাসের প্রভাবে স্থবিরতা নেমে এসেছে বিশ^ ক্রীড়াঙ্গনেও। কোথাও নেই কোনো স্বীকৃত খেলাধুলার অনুমতি। দ্বিতীয় বিশ^যুদ্ধের পর এমন অবস্থা আর দেখেনি ক্রীড়াঙ্গন। বিভিন্ন ইভেন্টের খেলোয়াড়দের খেলাধুলাবিহীন সময়ের পুরোটাই কাটাতে হচ্ছে গৃহবন্দি অবস্থায়। আর এমন পরিস্থিতিতে নিজেদের মনোরঞ্জনের পাশাপাশি সবাইকে সচেতন করার লক্ষ্যে ‘স্টে এট হোম’ চ্যালেঞ্জ শুরু করেছেন লিওনেল মেসি, উসাইন বোল্ট, নেইমার জুনিয়রসহ জামাল ভঁ‚ইয়ারা। যার অংশ হিসেবে টয়লেট পেপার নিয়ে নানান কারিকুরি করে সেগুলোর ভিডিও প্রকাশ করছেন ক্রীড়াবিদরা।

এ ক্ষেত্রে ব্যতিক্রম বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক বোলিং কোচ ইয়ান পন্ট। ২০১০-১১ মৌসুমে তিনি প্রথমবারের মতো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে আসেন। এরপর ২০১২ ও ২০১৩ সালের বিপিএলে ঢাকা গø্যাডিয়েটরসের হেড কোচ ছিলেন তিনি।

টাইগারদের সাবেক কোচ ইয়ান পন্ট ‘স্টে এট হোম’ চ্যালেঞ্জ পুরোপুরি অনুসরণ করছেন। একইসঙ্গে সবাইকে করোনা ভাইরাস (নভেল কোভিড-১৯) এর ব্যাপারে সচেতন করার লক্ষ্যে বের করেছেন ‘কোভিড-১৯ একাদশ’। পুরোপুরি মজার ছলে করা এই একাদশটিতে তিনি এমন ১১ জনের নাম খানিক ঘুরিয়ে ফিরিয়ে রেখেছেন, যাদের নামের সঙ্গে মেলানো যায় করোনা ভাইরাসের উপসর্গ। যেমন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মার্কাস ট্রেসকোথিকের নাম লিখেছেন ‘মার্কাস চেস্টোকফিক’। বুকে কফ জমা যে করোনার একটি উপসর্গ- তা বোঝানোর জন্যই এমনটা লিখেছেন পন্ট।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj