ঠাকুরগাঁওয়ে ব্রিজ ভেঙে যানচলাচল ব্যাহত

বুধবার, ২৫ মার্চ ২০২০

ঠাকুরগাঁও প্রতিনিধি : জেলার সদর উপজেলার বেগুনবাড়ী ইউপির সরকারপাড়ায় নখনাপাড়ার ব্রিজটি ভেঙে গেছে। এতে দুই পাড়ের মানুষের যাতায়াত এবং বিভিন্ন কৃষিপণ্য পরিবহনে সমস্যার সৃষ্টি হয়েছে। তাই এলাকাবাসী খুব দ্রুত ব্রিজটি নতুন করে তৈরি করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, ব্রিজটি ১৯৬৮ সালে তৈরি করা হয়। বেশ কয়েক মাস থেকে ব্রিজটি ঝুঁকিপূর্ণ ছিল। উপর দিয়ে বাইসাইকেল-মোটরসাইকেল ছাড়া অন্য কোনো যানবাহন চলাচল করতে পারত না। এ অবস্থায় ব্রিজটির অর্ধেকের বেশি অংশ ভেঙে পড়ায় কোনো যানবাহন চলাচল করতে পারছে না। এতে দুই পাড়ের মানুষের দুর্ভোগ চরমে উঠেছে।

সরকারপাড়া (উত্তরপাড়ার) বাসিন্দা শামিম হোসেন জানান, আমাদের বেশির ভাগ ফসলি জমি ব্রিজের দক্ষিণ পাশে হওয়ায় ব্রিজটি ভেঙে পড়ার কারণে খুব সমস্যার সৃষ্টি হয়েছে। ওপারে আমের বাগানও রয়েছে। বাগানে বা কৃষিজমিতে যেতে হলে প্রায় ১ কিলোমিটার রাস্তা ঘুরে যেতে হচ্ছে।

সরকারপাড়ার বাসিন্দা ওয়াকেদুজ্জামান লিটু জানান, তার বাড়ি ব্রিজের দক্ষিণ পাশের পাড়ায়। তাদের কৃষিজমি বেশির ভাগ ব্রিজের ওপারে। তাই তাদের যাবতীয় কৃষিপণ্য পাওয়ার ট্রলি অথবা মাহিন্দ্র ট্রাক্টর দিয়ে ওপারে নিয়ে যেতে হয়। এমনটি ফসল ওই গাড়ি দিয়েই ব্রিজের উপর দিয়ে এপারে আনতে হয়।

বেগুনবাড়ী ইউপি চেয়ারম্যান বনি আমীন বলেন, সামনে বর্ষাকাল ও ব্রিজটির দুই পাড়ের মানুষের দুর্ভোগের কথা চিন্তা করে আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে লিখিতভাবে বিষয়টি জানিয়েছি। আশা করছি খুব দ্রুত ব্রিজটি নতুন করে তৈরির অনুমোদন পাওয়া যাবে। ব্রিজটি নতুন করে তৈরি করে ওই এলাকার দুই পাড়ের মানুষের দুর্ভোগ লাঘবে কর্তৃপক্ষ দ্রুত জরুরি পদক্ষেপ গ্রহণ করবে এমন প্রত্যাশা এলাকাবাসীর।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj