বিয়েবাড়িতে গণজমায়েত করায় অর্থদণ্ড

মঙ্গলবার, ২৪ মার্চ ২০২০

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি : উপজেরায় বিয়েবাড়িতে গণজমায়েত করে করোনা ঝুঁকি বাড়ানোর দায়ে ২ ব্যক্তিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খানের ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিয়ের অনুষ্ঠান তাৎক্ষণিক বন্ধ করে দেয়া হয়। গত রবিবার দুপুর দেড়টার দিকে কনের পিত্রালয় লামাপাড়ায় বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সূত্র জানায়, করোনা মোকাবেলায় সরকারের নির্দেশে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং ও ব্যাপক প্রচারের মাধ্যমে গণজমায়েত বন্ধের অনুরোধ জানালেও উপজেলা সদর লামা পাড়ায় আলতাব হোসেনের বাড়িতে শত শত লোক সমাগম করে ধুমধামে বিয়ের অনুষ্ঠান চলছিল। খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশের সহায়তায় অনুষ্ঠানটি পণ্ড করে দেন এসিল্যান্ড মতিউর রহমান খান। এ সময় কনের অভিভাবক আলতাব হোসেনকে ১০ হাজার ও বরপক্ষের যাত্রাপাশা গ্রামের মৃত হাতিম উল্লার ছেলে শেখ ওমর আলীকে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। ওই দিন দুপুর আড়াইটার স্থানীয় ৫/৬নং বাজার মনিটরিং ও ব্যবসায়ীদের বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হয়।

এসিল্যান্ড মতিউর রহমান খান জানান, গণজমায়েত করোনা ঝুঁকি বাড়িয়ে দেয়। তাই কোনোভাবেই গণজমায়েত করা যাবে না। এছাড়া সবার সতর্কতা ও সচেতনতার মাধ্যমে ঐক্যবদ্ধভাবে করোনা ভাইরাস মোকাবিলার আহ্বান জানান তিনি।

নিত্যপণ্য জিনিস সম্পর্কে তিনি বলেন, বাজারে পর্যাপ্ত নিত্যপণ্যসহ সব রকমের খাদ্যদ্রব্যের মজুত রয়েছে। তাই গুজবে কান না দিয়ে কোনো ব্যবসায়ী অতিরিক্ত মূল্য রাখলে তাৎক্ষণিক প্রশাসনকে জানানোর অনুরোধ করেন এ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj