রেসিপি : ডেজার্টে ভিন্নতা

রবিবার, ২২ মার্চ ২০২০

সবসময় একই রকম ডেজার্ট খেতে একঘেয়েমি আসবে। তাই ভিন্নতা আনুন ডেজার্টের রেসিপিতে। আগত অতিথি কিংবা বাড়ির মানুষকে চমকে দিতে আপনিও বানিয়ে ফেলুন মজাদার কিন্তু সহজ খাবারগুলো।

রেসিপি দিয়েছেন সুমাইয়া আহম্মেদ

ভাজা আইসক্রিম

উপকরণ : আইসক্রিম, ডিম ১টি, ব্রেড ক্রাম্ব, তেল ভাজার জন্য।

প্রণালি : স্কুপার দিয়ে আইসক্রিমকে বল আকারে স্কুপ করে ফ্রিজে রাখতে হবে সারারাত। এরপর ফেটানো ডিম ও ক্রাম্বে গড়িয়ে নিতে হবে। গড়িয়ে নেয়া স্কুপ আবার ফ্রিজে রাখতে হবে ৩/৪ ঘণ্টা। প্যানে ডুবো তেলে হাই হিটে ১০ সেকেন্ড আইসক্রিম স্কুপ ভেজে তুলতে হবে। এবার হুইপড ক্রিম, চেরি যা খুশি তা দিয়ে সাজিয়ে খেয়ে ফেলার পালা।

পাউরুটির রসমালাই

উপকরণ : পাউরুটি ৬ টুকরো, ১ লিটার দুধ, চিনি পরিমাণ মতো, জাফরান (রংয়ের জন্য), এলাচ গুঁড়ো ১/২ চা চামচ, বাদাম কুচি।

প্রণালি : পাউরুটি গোল অথবা লম্বা আকার করে কাটতে হবে। দুধ, চিনি, এলাচ গুঁড়ো, জাফরান একসঙ্গে জ্বাল দিয়ে ঘন মালাই বানিয়ে ঠাণ্ডা করে নিতে হবে। এখন মালাইয়ে পাউরুটি টুকরো ডুবিয়ে, বাদাম কুচি ছড়িয়ে, ঘণ্টা খানেক ফ্রিজে রেখে ঠাণ্ডা করলেই পেট পুজোর জন্য প্রস্তুত।

ল্যামিংটন

উপকরণ : পেন্টইন কেক, শুকনো নারিকেল কুচি, আইসিং সুগার ১ কাপ, কোকো পাউডার ২ টেবিল চামচ, ভ্যানিলা এসেন্স ২/৩ ফোঁটা, মাখন ১ টেবিল চামচ, ৩ টেবিল চামচ গরম পানি।

প্রণালি : কেক ছোট ছোট চারকোনা করে কেটে নিতে হবে। এরপর চকোলেট মিশ্রণের জন্য গরম পানি, মাখন গলিয়ে, আইসিং সুগার, কোকো পাউডার, ভ্যানিলা একসঙ্গে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করতে হবে। টুকরো কেকগুলো চকোলেট মিশ্রণ, এরপর নারিকেল কুচি দিয়ে কোটিং করলেই পরিবেশনের জন্য প্রস্তুত।

ফ্যাশন (ট্যাবলয়েড)'র আরও সংবাদ
Bhorerkagoj