দেশে অপোর নতুন ফ্ল্যাগশিপ ফোন

রবিবার, ২২ মার্চ ২০২০

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো দেশের বাজারে নিয়ে এলো নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন এফ১৫। ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত এক অনুষ্ঠানে ¯িøম ডিজাইনের এই স্মার্টফোনটি দেশের বাজারে আনার ঘোষণা দেয়া হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অপো বাংলাদেশ এইডির ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং, অভিনেতা আরেফিন শুভ, রবি আজিয়াটার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (মার্কেট অপারেশন) মো. মেহেদি হাসান, অপো বাংলাদেশ এইডির ব্র্যান্ড ডিরেক্টর আইয়োনো লিউ, পিআর ও মার্কেটিং ম্যানেজার ইফতেখার সানি, মিডিয়া ম্যানেজার তেহসিন মুসাভি প্রমুখ। অনুষ্ঠানে অপো বাংলাদেশ এইডির ব্যবস্থাপনা পরিচালক ডেমন ইয়াং বলেন, ‘বর্তমান সময়ে তরুণ প্রজন্মের প্রতিদিনের জীবন ও কাজকর্ম স্মার্টফোন নির্ভর। হালের সব ধরনের ফিচারে ভরা এফ সিরিজের আগের ফোনগুলো ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। তরুণদের চাহিদার কথা বিবেচনা করেই আমরা এফ সিরিজের নতুন ফোন এনেছি।’

মোবাইল ফটোগ্রাফি অভিজ্ঞতাকে আরো উন্নত করতে অপো এফ১৫ ফোনে রয়েছে ৪টি রিয়ার ক্যামেরা। ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সাথে রয়েছে ৮ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের মনো লেন্স। আর সেলফির জন্য সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা।

ফোর-ইন-ওয়ান-পিক্সেল কম্বিনেশন প্রযুক্তি থাকায় ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরার মাধ্যমে আরো স্পষ্ট ও ঝকঝকে ছবি তোলা যাবে। ওয়াইড অ্যাঙ্গেল মোডে সরাসরি অটোফোকাসের মাধ্যমে মাত্র ৩ সেন্টিমিটারের দূরত্বে ম্যাক্রো অপশন ব্যবহার করা যাবে। দ্রুতগতির শাটার স্পিডে তোলা যাবে কাছাকাছি কোনো বস্তুর ছবি যেমন- ফুল, পোকামাকড় এমনকি শিশিরের ছবিও।

এ ছাড়াও নাইট পোর্ট্রেট মোডের মাধ্যমে অন্ধকারেও চমৎকার পোর্ট্রেট ফোটোগ্রাফি করা যাবে। পোর্ট্রেট এইচডিআরের কল্যাণে সরাসরি সূর্যের আলো বিপরীতেও স্বয়ংক্রিয়ভাবে একাধিক ছবি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের মাধ্যমে একীভূত করে অনেক বেশি ঝকঝকে পোর্টেট তোলা যাবে।

উন্নত পারফরম্যান্স নিশ্চিতে ফোনটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম, মিডিয়াটেক হেলিও পি৭০ অক্টা কোর প্রসেসর ও ১২৮ জিবি রম। এ ছাড়াও ৯০.৭ শতাংশ স্ক্রিন টু বডি রেশিওর ৬.৪ ইঞ্চি ফুলএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে গেমিং ও বিনোদনে নতুন মাত্রা যোগ করবে।

ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট আনলক ৩.০ থাকায় মাত্র ০.৩২ সেকেন্ডে ডিভাইসটি আনলক করা যাবে। অপো এফ১৫ ফোন দীর্ঘ সময় ব্যবহার নিশ্চিতে এতে রয়েছে ৪০০০এমএএইচ ব্যাটারি। ভোক ফ্ল্যাশ চার্জ ৩.০ প্রযুক্তি থাকায় মাত্র ৫ মিনিটে ১০ শতাংশ চার্জ করা যাবে ফোনটি, আর ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ করা যাবে। ফোনটিতে আরো থাকছে গেম বুস্ট ২.০।

:: ডটনেট ডেস্ক

ডট নেট'র আরও সংবাদ
Bhorerkagoj