আইসোলেশনে প্রোটিয়া ক্রিকেটাররা

শনিবার, ২১ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : করোনা আতঙ্কে ভুগছে গোটা বিশ্ব। এ ভাইরাসের কারণে স্থবিরতা বিরাজ করছে বিশ্ব ক্রীড়াঙ্গনে। যার কারণে এর মধ্যেই বিশ্বজুড়ে স্থগিত ঘোষণা করা হয়েছে ক্রীড়া ইভেন্টগুলো। কদিন আগে ওয়ানডে সিরিজ খেলতে ভারতে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা দল। কিন্তু বৃষ্টির কারণে ধর্মশালার প্রথম ওয়ানডেটি পরিত্যক্ত হওয়ার পর করোনা-সতর্কতায় বাতিল হয়ে যায় গোটা সিরিজ। ইতোমধ্যে ভারত থেকে দেশে ফিরেছেন ডি-কক বাহিনী। দেশে ফিরেও স্বস্তি নেই প্রোটিয়াদের। ১৪ দিন অন্যদের থেকে আলাদা থাকতে হচ্ছে ভারতফেরত ক্রিকেটারদের।

করোনা আতঙ্কে সিরিজ বাতিল হয়ে যাওয়ায় ভারতে ফাফ ডু প্লেসি-ডেভিড মিলারদের সময়টা কেটেছে বেশ অলসভাবে। শেষ ১০ দিন দক্ষিণ আফ্রিকা দলকে দুবাই, দিল্লি, ধর্মশালা, লখনৌ ও কলকাতায় পা রাখতে হয়েছে। করোনা পরিস্থিতির কারণে পৃথিবীর প্রায় সব দেশই বিদেশফেরতদের আইসোলেশন বাধ্যতামূলক করেছে। দক্ষিণ আফ্রিকান দলকেও সতর্কতা হিসেবে এ ব্যবস্থার মধ্য দিয়ে যেতে হচ্ছে।

দক্ষিণ আফ্রিকান দলের চিকিৎসক শুয়াইব মাঞ্জরা জানিয়েছেন, আমরা খেলোয়াড়দের করোনা নিয়ে ব্রিফ করেছি। তাদের বলেছি ১৪ দিন তারা যেন স্বেচ্ছা নির্বাসন বেছে নেন। তাদের চারপাশের লোকজন, সমাজ, পরিবার, বিশেষ করে তাদের পরিবারের দুর্বল লোকদের সুরক্ষিত রাখার এটাই প্রকৃত উপায়। এই সময়ের মধ্যে যদি তাদের কোনো উপসর্গ অথবা উদ্বেগের মতো কোনো ব্যাপার দেখা যায়, তাহলে আমাদের নিয়ম অনুযায়ী সেগুলোর যথাযথ ব্যবস্থা আমরা নিশ্চিত করব। এতে করে তারা নিরাপদ থাকবেন, তাদের পরিবার ও আশপাশের লোকজনও নিরাপদে থাকবেন।

করোনা ভাইরাসের কারণে এ মুহূর্তে ক্রিকেট দুনিয়া স্থবির। ইংল্যান্ডও বাতিল করেছে শ্রীলঙ্কা সফর। স্থগিত বাংলাদেশের তৃতীয় দফার পাকিস্তান সফর। শেফিল্ড শিল্ডের শেষ রাউন্ডের খেলা বাতিল করে শিরোপাও নির্ধারিত করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আইপিএল স্থগিত হয়ে গেছে ১৫ এপ্রিল পর্যন্ত। স্থগিত হয়েছে পিএসএলও।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj