ইব্রার দারুণ উদ্যোগ

শনিবার, ২১ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : সারা বিশ্বের মানুষ এখন ভুগছে করোনা আতঙ্কে। তবে চীনের উহান শহর থেকে শুরু হলেও, বর্তমানে সবচেয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে ইতালি। এরই মধ্যে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়িয়েছে। তাই ইতালির এ সংকটময় পরিস্থিতি সামাল দিতে এগিয়ে এসেছেন বর্তমানে এসি মিলানের হয়ে খেলা সুইডেনের তারকা ফুটবলার জøালাতান ইব্রাহিমোভিচ। বেশ দাপটেই আট বছর ইতালির ক্লাব ফুটবলে খেলেছেন ইব্রা। তাই দেশটির এমন ঝুঁকিপূর্ণ অবস্থায় হাত গুটিয়ে বসে থাকতে পারেননি।

সেই দায়বদ্ধতা থেকেই তিনি নিয়েছেন দারুণ এক উদ্যোগ। এ কিংবদন্তি স্ট্রাইকার শুরু করেছেন সাহায্য সংগ্রহের ক্যাম্পেইন। তিনি এর নাম দিয়েছেন, কিক দ্য করোনা ভাইরাস অর্থাৎ ‘করোনা ভাইরাসকে লাথি মেরে উড়িয়ে দিন’। এ ক্যাম্পেইনের লক্ষ্যমাত্রা হিসেবে প্রাথমিকভাবে এক মিলিয়ন ইউরো তথা ৯৩ কোটি টাকা সাহায্য সংগ্রহের লক্ষ্য নির্ধারণ করেছেন ইব্রা।

এ বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে সবাইকে আহ্বান জানিয়েছেন, কিক মেরে করোনাকে উড়িয়ে দেয়ার জন্য। এ বিষয়ে এক ভিডিও বার্তায় ইব্রাহিমোভিচ বলেছেন, ইতালি আমাকে সবসময়ই অনেক বেশি দিয়েছে। এখন একটা নাটকীয় সময়। আমি এখন এ দেশটাকে কিছু ফিরিয়ে দিতে চাই। নিজের সামাজিক মাধ্যম ব্যবহার করে তিনি তার এই মহৎ কর্ম সম্পাদন করবেন বলে জানিয়েছেন।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj