বয়স্কদের যেভাবে করোনা থেকে বাঁচাবেন

শনিবার, ২১ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : বয়স যাদের ৬৫ বছরের বেশি, করোনায় সংক্রমিত হলে তাদের জীবন বিপন্ন হওয়ার আশঙ্কা সবচেয়ে বেশি থাকে। তবে ডায়াবেটিস, হৃদরোগ বা অন্য কোন জটিল রোগ থাকলে এর চেয়ে কম বয়সীদেরও করোনা ভাইরাসে মৃত্যু হতে পারে।

করোনা যদি শিরোনামে না থাকত, তা হলে বুধবার ভারতের প্রতিটি সংবাদমাধ্যমের হেডলাইন হতে পারত মধ্যপ্রদেশের রাজনৈতিক নাটক। গত এক সপ্তাহ ধরে যে নাটকের অভিনয় শুরু হয়েছে। প্রথমে দল ছাড়লেন বহু দিনের কংগ্রেস নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। যোগ দিলেন বিজেপিতে। তার সঙ্গে বিদ্রোহী হলেন কংগ্রেস শাসিত মধ্যপ্রদেশ বিধানসভার একাধিক বিধায়ক এবং মন্ত্রী। কোনো এক অজ্ঞাত কারণে তারা চলে গেলেন বিজেপি শাসিত কর্ণাটকে।

সেখানে গিয়ে রাজনৈতিক আইসোলেশন নিলেন বিজেপির ছত্রছায়ায়। অন্য দিকে বাকি কংগ্রেস বিধায়কদের হাই কম্যান্ড পাঠিয়ে দিল আর এক কংগ্রেস শাসিত রাজ্যে।

মামলা গড়াল সুপ্রিমকোর্ট পর্যন্ত। বুধবার যার শুনানি চলছে। এই শুনানির পরে বিধানসভা বসলে জানা যাবে মধ্যপ্রদেশে কংগ্রেস সরকার ধরে রাখতে পারবে, নাকি বিজেপি দখল করবে। সুপ্রিমকোর্টে একদিকে যখন শুনানি চলছে, প্রবীণ কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং তখন পৌঁছে গেলেন কর্নাটকে। কিন্তু পুলিশের আপত্তিতে দেখা করতে পারলেন না বিক্ষুব্ধ দলীয় বিধায়কদের সঙ্গে। নিজেকে গান্ধীবাদী বলে একাধিক কেচ্ছায় জড়িত দিগি¦জয় বসে পড়লেন ধরনায়। শেষে আটকও হলেন। ভারতীয় রাজনীতিতে এমন নাটক চলতেই থাকে। খবরের শিরোনামও হতেই থাকে। কিন্তু করোনা তা হতে দিল না।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj