বিশ্বকাপ ক্রিকেট : আশাবাদী আইসিসি

শুক্রবার, ২০ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। প্রাণঘাতী এ ভাইরাসকে আর অবহেলা করার উপায় নেই। ইতোমধ্যেই বিশ্বজুড়ে স্থগিত ঘোষণা করা হয়েছে ক্রীড়া ইভেন্টগুলো। করোনা ভাইরাসের থাবায় ক্রিকেটাঙ্গনেও লেগেছে বড় ধাক্কা। তাই অনেক আন্তর্জাতিক সিরিজ, টুর্নামেন্ট স্থগিত ও বাতিল হয়েছে। আর এই কারণে শঙ্কা তৈরি হয়েছে অস্ট্রেলিয়ায় আয়োজন হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও। তবে নির্ধারিত সময়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হবে বলে জানিয়ে দিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড (সিএ)। গত মঙ্গলবার অজি ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, নির্দিষ্ট সময়সূচি মেনেই অক্টোবরে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এমন পরিকল্পনা মাথায় নিয়ে এগিয়ে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সিএ ক্রিকেট বোর্ডের সুরে সুর মিলিয়ে একই কথা জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা আইসিসিও। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সঠিক সময়ে আয়োজন নিয়ে বেশ আশাবাদী ক্রিকেটের অভিভাবক সংস্থা।

এ বিষয় অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কেভিন রবার্টস বোর্ডের ওয়েবসাইটে এক বিবৃতিতে বলেন, আমরা আশা করি দ্রুতই কয়েক সপ্তাহ বা মাসের মধ্যে সব ধরনের খেলা মাঠে গড়াবে। আমরা কেউই এই ধরনের পরিস্থিতি কীভাবে সামলাতে হবে, সে ব্যাপারে বিশেষজ্ঞ নই। আমাদের বিশ্বাস অক্টোবর-নভেম্বরে যথা সময়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হবে। আর আমাদের বিশ্বাস সে সময়ের মধ্যে পরিস্থিতিও স্বাভাবিক হয়ে যাবে।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড মনে করছে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মেলবোর্নে ১৫ নভেম্বর দর্শকপূর্ণই থাকবে। রবার্টসের বলেন, আমি আশা করছি ১৫ নভেম্বর এমসিজিতে ফাইনালের দিন স্টেডিয়াম ভরে যাবে দর্শকে।

এছাড়া ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহীর সঙ্গে তাল মিলিয়ে আইসিসিও এক বিবৃতি দিয়েছে। বিবৃতিতে তারা জানায়, বিশ্বজুড়ে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে আয়োজকরা বর্তমান পরিস্থিতির ওপর বিশেষ দৃষ্টি রাখছে। আর এটা তারা ধরে রাখবে। টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ার সাতটি শহরে চলবে ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত। আশা করা হচ্ছে, নির্দিষ্ট সময়সূচি মেনেই এই প্রতিযোগিতা আয়োজন করা যাবে।

খেলা-ধূলা'র আরও সংবাদ
Bhorerkagoj