বাংলাদেশের উন্নয়নের প্রশংসায় জার্মান ব্যবসায়ী দল

সোমবার, ১৬ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : বার্লিনে অনুষ্ঠিত বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যবিষয়ক এক সেমিনারে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের প্রশংসা করেছেন জার্মানির ব্যবসায়ী প্রতিনিধিরা। সূত্র-বাসস।

এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সম্প্রতি বার্লিনে বাংলাদেশ দূতাবাস ও ফেডারেল এসোসিয়েশন অব ইকোনমিক ডেভেলপমেন্ট এন্ড ফরেইন ট্রেড (বিডব্লিউএ) যৌথভাবে ‘বাংলাদেশে বিনিয়োগের সম্ভাবনা এবং ব্যবসা ও বাণিজ্য সম্প্রসারণ’ শীর্ষক সেমিনারের আয়োজন করে।

বিডব্লিউএ বোর্ডের চেয়ারম্যান মিশেল শুমান তার বক্তব্যে বাংলাদেশে উন্নয়নের সাফল্যের প্রশংসা করেছেন। তিনি বিদেশি ও দেশি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে বাংলাদেশ সরকার যে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে তারও প্রশংসা করেছেন। জার্মান সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির সংসদ সদস্য মার্কুস হেল্ড দুই দেশের মধ্যে সরকারি পর্যায়ে সহযোগিতা আরো বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেছেন। বার্লিনে বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ বাংলাদেশে আরো বিনিয়োগ করার জন্য জার্মান ব্যবসায়ী প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান। বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক কাউন্সেলর মো. সাইফুল ইসলাম অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj