স্বাস্থ্য সুরক্ষায় বিনিয়োগ করতে চায় থাইল্যান্ড

শনিবার, ১৪ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : স্বাস্থ্য সুরক্ষা, জ্বালানি ও কৃষিভিত্তিক খাদ্য প্রক্রিয়াকরণ খাতে থাইল্যান্ডের ব্যবসায়ীরা বিনিয়োগ করতে চায় বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত অরুনরাং ফতুং হামফ্রেইস।

সম্প্রতি বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে বিনিয়োগের এ আগ্রহের কথা জানান থাই রাষ্ট্রদূত। এ সময় তিনি দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধির আশাবাদও ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত অরুনরাং ফতুং হামফ্রেইস বলেন, বাংলাদেশ অত্যন্ত সম্ভাবনাময় একটি দেশ। বিগত কয়েক বছরে বাংলাদেশে অভূতপূর্ব অর্থনৈতিক উন্নয়ন সাধিত হয়েছে। বাংলাদেশের এ উন্নয়নে বন্ধু হিসেবে পাশে থাকতে চাই।

এ সময় বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, পরিবেশবান্ধব উন্নত বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। অধিক হারে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করার জন্য দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হয়েছে।

যেখানে বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিকমিউনিকেশনসহ সব ধরনের বিনিয়োগ সেবা অতি দ্রুত দেয়া সম্ভব।

দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধির লক্ষ্যে রোডের আয়োজন এবং বাংলাদেশ-ভারত-মিয়ানমার-থাইল্যান্ড অর্থনৈতিক করিডরের পরিকল্পনা নিয়ে আলোচনা করেন তারা।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj