বাজেট প্রস্তাব চেয়েছে এনবিআর

শনিবার, ১৪ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) দেশের ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান, বুদ্ধিজীবী মহল ও সব পর্যায়ের করদাতাদের কাছ থেকে ২০২০-২১ অর্থবছরের বাজেট প্রস্তাব চেয়েছে। ২২ মার্চের মধ্যে বিভিন্ন চেম্বার ও বণিক সমিতিগুলোকে বাজেট সংক্রান্ত প্রস্তাব ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের কাছে পাঠাতে বলা হয়েছে। এর পাশাপাশি এনবিআরে একটি সফট কপিও পাঠাতে হবে।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংশ্লিষ্ট চেম্বার ও সমিতিগুলো বাজেট প্রস্তাব ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের কাছে পাঠাবে। আর সেই প্রস্তাবনার একটি সফট কপি এনবিআরের ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল ঠিকানা হলো হনৎনঁফমবঃ২০২০@মসধরষ.পড়স. এছাড়া যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দপ্তর কোনো চেম্বার বা সমিতির সদস্য নয়, তারা সরাসরি প্রধান বাজেট সমন্বয়কারীর কাছে কিংবা ই-মেইলে বাজেট প্রস্তাব পাঠাতে পারবে। এর পাশাপাশি ব্যক্তি পর্যায়ে কেউ বাজেট প্রস্তাব এনবিআরে সরাসরি কিংবা ই-মেইলে পাঠাতে পারবেন।

এদিকে আগামী ১৯ মার্চ থেকে এনবিআর মাসব্যাপী ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার অংশীদার সংগঠনের সঙ্গে প্রাক-বাজেট আলোচনা শুরু করবে।

এনবিআরের প্রথম সচিব (মূসক নিরীক্ষা ও গোয়েন্দা) ড. আবু নূর রাশেদ আহম্মেদকে বাজেট সমন্বয়কারীর দায়িত্ব দেয়া হয়েছে। এনবিআর আশা করছে অর্থবহ আলোচনা ও বিশ্লেষণধর্মী বাজেট প্রস্তাবনার মাধ্যমে আগামী অর্থবছরের জন্য একটি গণমুখী, অংশগ্রহণমূলক ও সুষম বাজেট প্রণয়ন করা সম্ভব হবে।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj