বন্ধ হচ্ছে বিশ্বখ্যাত ইউনিভার্সেল স্টুডিও

শনিবার, ১৪ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসের থাবায় এবার বন্ধ হচ্ছে ক্যালিফোর্নিয়ার বিখ্যাত থিমপার্ক ইউনিভার্সেল স্টুডিওস হলিউড। ১৪ মার্চ এটি বন্ধ করা হচ্ছে। আপাতত সিদ্ধান্ত রয়েছে ২৮ মার্চ এটি আবার খুলে দেয়া হবে।

ইউনিভার্সেল স্টুডিওমের পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, এখানে আগত অতিথি এবং কর্মীদের স্বাস্থ্য এবং নিরাপত্তার বিষয়টাই আমরা সবার আগে দেখি। করোনা ভাইরাস ঠেকাতে সতর্কতার অংশ হিসেবে এবং ক্যালিফোর্নিয়ার পাবলিক হেলথ ডিপার্টমেন্ট যে গাইডলাইন দিয়েছে সে অনুযায়ী ১৪ মার্চ থেকে এটি কিছু সময়ের জন্য বন্ধ থাকবে। সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করা হবে। আপাতত সিদ্ধান্ত রয়েছে ২৮ মার্চ এ থিম পার্ক আবার খুলে দেয়া হবে। তবে ইউনিভার্সেল সিটিওয়াক খোলাই থাকছে। পরিস্থিতির নিয়মিত আপডেটের দিকে নজর থাকছে তাদের। ফক্স ইলেভেনের নিউজে এসব তথ্য জানানো হয়েছে।

চীন থেকে উৎপত্তি লাভ করা এ ভাইরাসের দাপট চীনে কমে আসলেও বিশ্বের অন্যান্য দেশেগুলোতে প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। ইতালিতে একদিনে আড়াই হাজারেরও বেশি মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইরান, স্পেন, দক্ষিণ কোরিয়াতেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৯৭৩ জন। মঙ্গলবার ভারতের প্রথম করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। তেলেঙ্গানার একটি হাসপাতালে তাকে আইসোলেশনে রাখা হয়েছিল।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj