৫ খাতে সব কোম্পানির শেয়ার দরে ধস

শুক্রবার, ১৩ মার্চ ২০২০

কাগজ প্রতিবেদক : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৯টি খাতের মধ্যে ৫টি খাতে শতভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। শতভাগ পতন হওয়া খাতগুলোর মধ্যে রয়েছে- সিরামিক, বিবিধ, পেপার ও প্রিন্টিং, সেবা ও আবাসন এবং টেলিযোগাযোগ খাত।

এই খাতগুলোর মধ্যে সিরামিক খাতের ৫ কোম্পানির মধ্যে সবচেয়ে বেশি অর্থাৎ স্ট্যান্ডার্ড সিরামিকের শেয়ার দর ২১.৫০ টাকা কমেছে। দ্বিতীয় সর্বোচ্চ ০.৩০ টাকা আরএকে সিরামিকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.২০ টাকা করে কমেছে ফু-ওয়াং সিরামিক ও মুন্নু সিরামিকের শেয়ার দর।

বিবিধ খাতে খাতে বার্জার পেইন্টসের সর্বোচ্চ ১৭.৫০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ জিকিউ বলপেনের ২.৯০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ উসমানিয়া গøাসের শেয়ার দর ২.৮০ টাকা কমেছে। পেপার ও প্রিন্টিং খাতে সর্বোচ্চ বসুন্ধরা পেপারের ১.৭০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ হাক্কানি পাল্পের ১.৬০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ খুলনা পেপার এন্ড প্রিন্টিংয়ের শেয়ার দর ১.৩০ টাকা কমেছে। সেবা ও আবাসন খাতে সর্বোচ্চ ইস্টার্ন হাউজিংয়ের ১.৫০ টাকা, দ্বিতীয় সর্বোচ্চ সামিট এলায়েন্স পোর্টের ০.৭০ টাকা এবং তৃতীয় সর্বোচ্চ সাইফ পাওয়ারটেকের ০.৬০ টাকা কমেছে। টেলিযোগাযোগ খাতে সর্বোচ্চ গ্রামীণফোনের ৫.১০ টাকা এবং বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানির শেয়ার দর ৩.৮০ টাকা কমেছে।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj