করোনা ভাইরাসে বাতিল যত আয়োজন

শনিবার, ৭ মার্চ ২০২০

কাগজ ডেস্ক : ফ্যাশন শো থেকে অপেরা হাউস, মেলা বা নানা সাংস্কৃতিক আয়োজন- করোনা ভাইরাসের কারণে বিশ^জুড়ে একের পর এক অনুষ্ঠান আয়োজন বাতিল হয়ে যাচ্ছে।

নো টাইম টু ডাই : জেমস বন্ডের হাতে হয়তো আরো কিছুটা সময় আছে। তাই ড্যানিয়েল ক্রেগ অভিনীত ‘নো টাইম টু ডাই’ সিনেমার মুক্তির তারিখ নভেম্বর পর্যন্ত পিছিয়ে দেয়া হয়েছে। এপ্রিলে জেমস বন্ড সিরিজের এই সিনেমাটি মুক্তির কথা ছিল। কিন্তু করোনা ভাইরাস বিশ^জুড়ে যে আতঙ্ক সৃষ্টি করেছে তাতে প্রযোজক ঝুঁকি নিতে চান না।

ভেনিস আর্কিটেকচার বিয়েনালে : মে মাসে শুরু হওয়ার কথা থাকলেও মর্যাদাপূর্ণ এই আয়োজনটি তিন মাস পিছিয়ে আগস্টে নিয়ে যাওয়া হয়েছে। ২৯ আগস্ট থেকে ২৯ নভেম্বর পর্যন্ত চলবে এটি।

লন্ডন বইমেলা : মার্চের ১০-১২ তারিখ লন্ডনে বইমেলা হওয়ার কথা ছিল। কিন্তু কর্মীদের নিরাপত্তার খাতিরে বেশ কয়েকটি বড় প্রকাশক মেলায় অংশ না নেয়ার সিদ্ধান্ত নিলে মেলা বাতিল ঘোষণা করা হয়।

ম্যুজিকমেসে ফ্রাঙ্কফুর্ট : করোনা ভাইরাসের কারণে সংগীত বিষয়ে ইউরোপের সবচেয়ে বড় মেলা ‘ম্যুজিকমেসে ফ্রাঙ্কফুর্ট’ স্থগিত করা হয়েছে। আগামী ২-৪ এপ্রিল এই মেলা হওয়ার কথা ছিল। এবার মেলার ৪০তম বার্ষিকী উদযাপনের পরিকল্পনা ছিল।

লাইপসিশ বইমেলা : করোনার কারণে লাইপসিশ বইমেলাও বাতিল করা হয়েছে। জার্মানির দ্বিতীয় বৃহৎ বইমেলাটি আগামী ১২-১৫ মার্চ হওয়ার কথা ছিল।

আইটিবি ট্রাভেল ট্রেড শো (বার্লিন) : ভ্রমণবিষয়ে বিশে^র সবচেয়ে বড় এই মেলার আয়োজনও শেষ মুহূর্তে বাতিল করেছেন আয়োজকরা।

দ্য ল্যুভর : বিশ^জুড়ে পর্যটকদের প্যারিস ভ্রমণের অন্যতম প্রধান আকর্ষণ ল্যুভর মিউজিয়াম। ফ্রান্সে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর সেটি বন্ধ করে দেয়া হয়েছে।

দূরের জানালা'র আরও সংবাদ
Bhorerkagoj