৭ শিক্ষককে শাস্তিমূলক বদলি

বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০

দিদারুল আলম, গুইমারা (খাগড়াছড়ি) থেকে : গুইমারা উপজেলার বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষককে একযোগে শাস্তিমূলক অন্যত্র বদলি করা হয়েছে। জানা যায়, সরকারি নির্দেশনা অমান্য করে নির্ধারিত সময়ের আগেই বিদ্যালয় ছুটি দিয়ে চলে যাওয়া এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক স্টুডেন্স কাউন্সিল পরিদর্শনে এসে বিদ্যালয়ে তালা ঝুলানো দেখায় তাদের বিষয়ে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

জানা গেছে, গত ২৩ ফেব্রুয়ারি খাগড়াছড়িতে স্টুডেন্স কাউন্সিল পরিদর্শনে আসেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. নুরুল আমিন চৌধুরী। তিনি ওইদিন বেলা ৩টা ৪৫ মিনিটে বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে বিদ্যালয়ের প্রতিটি কক্ষে তালাবদ্ধ ঝুলতে দেখেন। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন জানান, বিকাল ৪টা পর্যন্ত বিদ্যালয় খোলা রাখার সরকারি বিধান অমান্য করায় বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য জেলা পরিষদ চেয়ারম্যানের পরামর্শ চাওয়া হয়। পরবর্তী সময় জেলা পরিষদ চেয়ারম্যানের নির্দেশ অনুযায়ী ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামীমা আক্তারসহ প্রত্যেক শিক্ষক-শিক্ষিকাকে অন্যত্র বদলির আদেশ গত ২৪ ফেব্রুয়ারি জারি করা হয়েছে।

অন্য ৬ শিক্ষকের মধ্যে সুধন চদ্র দে, রেজাউল করিম, মমতা রানী দত্তকে মাটিরাঙ্গা এবং আফরোজা চৌধুরী, রাবাই মারমা ও মাসুইনু মারমাকে গুইমারার অপেক্ষাকৃত দূরবর্তী বিদ্যালয়সমূহ বদলি করা হয়।

এ বিষয়ে বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামীমা আক্তার জানান, স্টুডেন্ট কাউন্সিল শেষে শ্রেণি কার্যক্রম না থাকায় বেলা ঠিক ৩.৪৫ মিনিটে বিদ্যালয় ছুটি ঘোষণা করা হয়। উল্লেখ্য, শামীমা আক্তার এ বছরই জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj