বেপজার নির্বাহী চেয়ারম্যান : জাতীয় অর্থনীতিতে বেপজিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে

বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০

চট্টগ্রাম অফিস : বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম বলেছেন, জাতীয় অর্থনীতিতে বাংলাদেশ ইপিজেড ইনভেস্টর এসোসিয়েশন (বেপজিয়া) গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ইতোমধ্যে এটি বিজিএমইএর মতো একটি শক্ত ভিত্তি তৈরি করেছে।

চট্টগ্রামে গতকাল মঙ্গলবার বেপজিয়ার নতুন কার্যালয়ের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বেপজিয়ার চেয়ারম্যান ও প্যাসিফিক জিনস গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সিইপিজেডের জি এম খুরশীদ আলম, বেপজার জিএম (ইনভেস্ট প্রমোশন) তানভীর হোসাইন।

স্বাগত বক্তব্য রাখেন বেপজিয়ার জোনাল এক্সিকিউটিভ কমিটির সভাপতি খাজা মঈনুদ্দিন ফরহাদ, ধন্যবাদ জ্ঞাপন করেন সাধারণ সম্পাদক আজিজুল বারী চৌধুরী জিন্নাহ। অনুষ্ঠান সঞ্চালনা করেন এম এম জুয়েল।

মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম বলেন, বেপজা তৈরি হয়েছিল দেশের অর্থনৈতিক উন্নয়নকে এগিয়ে নেয়ার জন্য। এ উন্নয়নের ধারাবাহিকতায় বিনিয়োগের ক্ষেত্রে এগিয়ে যাচ্ছি আমরা।

বেপজা ও বেপজিয়া একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, এই দুটি প্রতিষ্ঠান সব সময় সুন্দর সম্পর্ক বজায় রাখবে। বর্তমান সরকারকে ব্যবসাবান্ধব উল্লেখ করে তিনি বলেন, প্রতিটি সময় বিদেশি বিনিয়োগকারীরা আমাদের দেশে বিনিয়োগ করার জন্য আগ্রহ দেখাচ্ছেন।

এটা সম্ভব হয়েছে সরকারের গৃহীত নানা পদক্ষেপে বিনিয়োগের অনুক‚ল পরিবেশ সৃষ্টির কারণে। তিনি ইপিজেডে বিনিয়োগকারীদের নানা সমস্যার কথা শোনেন এবং তা দ্রুত নিরসনের আশ্বাস দেন।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj