প্রকল্পের টাকা আত্মসাৎ : ফরিদপুরে আ.লীগ নেতা ও প্রকৌশলীর বিরুদ্ধে মামলা

শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০

ফরিদপুর শহর প্রতিনিধি : ফরিদপুরে এক আওয়ামী লীগ নেতা ও এক প্রকৌশলীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত ফরিদপুর কার্যালয়। গত বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে ফরিদপুরের বিশেষ জেলা জজ (জেলা ও দায়রা জজ) মো. সেলিম মিয়ার আদালতে নিজে বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক কমলেশ মণ্ডল। দুদকের দায়ের করা মামলার আসামি দুজন হলেন- ফরিদপুরের ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামান ওরফে রাজা এবং ভাঙ্গার উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলপিআরে) প্রদীপ কুমার মিত্র। পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে জাল-জালিয়াতির মাধ্যমে তৈরিকৃত ডকুমেন্টকে খাঁটি হিসেবে দাবি করে প্রকৃত ঠিকাদার মেসার্স ফয়সাল এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর ফায়জুর রহমানকে তার বাস্তবায়নকৃত প্রকল্পের ২ লাখ ৮৬ হাজার ৮৭২ টাকা না দিয়ে নিজেরা আত্মসাৎ করেছেন। ২০১৭ সালের ১৯ জুন ভাঙ্গা উপজেলা প্রকৌশলী ও উপজেলা হিসাবরক্ষণ কার্যালয়ে এ অপরাধ সংঘটিত হয়।

দুদক সূত্রে জানা যায়, উপজেলা প্রকৌশলী জাল-জালিয়াতির মাধ্যমে তৈরি ডকুমেন্টকে খাঁটি হিসেবে ধরে নিয়ে বিল পাস করে উপজেলা হিসাবরক্ষণ কার্যালয়ে পাঠান এবং সেখান থেকে ওই টাকা গ্রহণ করেন ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামান। ভাঙ্গার উপজেলা প্রকৌশলী (বর্তমানে এলপিআরে) প্রদীপ কুমার মিত্রের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন না ধরায় এ ব্যাপারে তার বক্তব্য জানা সম্ভব হয়নি। তবে এ ব্যাপারে কথা হয় ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এ কে এম আকতারুজ্জামানের সঙ্গে।

তিনি বলেন, তার বিরুদ্ধে দুদকে মামলা হয়েছে তা তার জানা নেই। এ মামলার বিষয়ে ভালোভাবে জেনে তিনি তার প্রতিক্রিয়া জানাবেন বলে জানান।

এই জনপদ'র আরও সংবাদ
Bhorerkagoj