চীন থেকে আমদানি পণ্যের দাম বেড়েছে খুলনায়

শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০

কাগজ ডেস্ক : করোনা ভাইরাস ডিজিজ বা কভিড-১৯-এর কারণে এলসি বন্ধ থাকায় চীন থেকে কোনো পণ্য আমদানি হচ্ছে না। ফলে খুলনা অঞ্চলে সংকট তৈরি হয়েছে চীন থেকে আমদানি করা গার্মেন্ট, ইলেকট্রনিকস পণ্য, হার্ডওয়্যার সামগ্রী ও বিভিন্ন খুচরা যন্ত্রাংশের বাজারে। এরই মধ্যে জোগান কম থাকায় এখানে বেশকিছু পণ্যের দাম ২০ শতাংশ পর্যন্ত বেড়েছে। এ অবস্থায় এ অঞ্চলের ক্রেতাদের যেমন বাড়তি অর্থ ব্যয় করতে হচ্ছে, তেমনি আর্থিক ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরাও।

খুলনার সবচেয়ে বড় কম্পিউটার মার্কেট জলিল টাওয়ারের দোকানিদের দেয়া তথ্য অনুযায়ী, আগে যেসব এলসিডি-এলইডি মনিটরের দাম ছিল ৫ হাজার ৫০০ টাকা, এখন সেটি বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৮০০ টাকায়।

সাধারণ টিভি মনিটরের দাম আগে ছিল ৭ হাজার ৫০০ টাকা, এখন সেটি বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার থেকে ১১ হাজার টাকায়, কম্পিউটারের প্রসেসরের দাম ছিল ১১ হাজার, যার দাম এখন বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজারে। এরপরও পণ্যটির সংকট, পাওয়া যাচ্ছে না। মাদারবোর্ডের দাম আগে ছিল ৪ হাজার ৭০০, এখন সেটি বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩০০ থেকে ৫ হাজার ৫০০ পর্যন্ত।

এছাড়া যে হার্ডডিস্কের দাম আগে ৩ হাজার ২০০ টাকা ছিল, এখন সেটি বৃদ্ধি পেয়ে ৩ হাজার ৭০০ টাকা পর্যন্ত উঠেছে। আর নি¤œমানের যেসব হার্ডডিস্কের দাম আগে ১ হাজার ২০০ টাকা ছিল, এখন সেটি ১ হাজার ৬০০ টাকায় গিয়ে ঠেকেছে।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj