ডিএসই ও সিএসইর স্বতন্ত্র পরিচালক নিয়োগ চূড়ান্ত

বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০

কাগজ প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) স্বতন্ত্র পরিচালকের শূন্য পদে নিয়োগের বিষয়টি চূড়ান্ত করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। উভয় স্টক এক্সচেঞ্জের প্রস্তাবিত তালিকা থেকে যোগ্য ব্যক্তিদের বাছাইয়ের মাধ্যমে এই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

গতকাল মঙ্গলবার বিএসইসির নিয়মিত কমিশন সভায় উভয় স্টক এক্সচেঞ্জের স্বতন্ত্র পরিচালক নিয়োগ চূড়ান্ত করা হয়েছে। কমিশন গতকাল ডিএসইর শূন্য হওয়া ৬ স্বতন্ত্র পরিচালক পদে ও সিএসইর ৭ শূন্য পদে নিয়োগের বিষয়টি চূড়ান্ত করেছে। এছাড়া চূড়ান্ত হওয়া স্বতন্ত্র পরিচালকদের নামের তালিকাসহ উভয় স্টক এক্সচেঞ্জে চিঠি পাঠিয়েছে কমিশন।

এর আগে গত ১০ ফেব্রুয়ারি শূন্য হতে যাওয়া ৬ স্বতন্ত্র পরিচালক পদে নিয়োগের জন্য কমিশনে ১৮ জনের তালিকা পাঠায় ডিএসই। আর সিএসই ৭ স্বতন্ত্র পরিচালক নিয়োগে ১৪ জনের নামের তালিকা পাঠায়।

এর মধ্যে গত ১২ ফেব্রুয়ারি ডিএসইর ৬ স্বতন্ত্র পরিচালকের পদ শূন্য হয়। আর আগামী ২৪ ফেব্রুয়ারি সিএসইর ৭ স্বতন্ত্র পরিচালকের পদ শূন্য হবে।

উল্লেখ্য, ডিএসইর পর্ষদে ১৩ জনের মধ্যে ৭ জন স্বতন্ত্র পরিচালক ও ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক রয়েছেন। এছাড়া ১ জন কৌশলগত বিনিয়োগকারীর মনোনীত পরিচালক এবং পদাধিকার বলে পর্ষদে আরেকজন রয়েছেন ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj