রৌমারী ভূমি অফিস : এসিল্যান্ডসহ ১৫ পদশূন্য থাকায় কার্যক্রম ব্যাহত

মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারী উপজেলা ভূমি অফিসে দীর্ঘদিন থেকে সহকারী কমিশনার (ভূমি), উপজেলা ইঞ্জিনিয়ারসহ ১৫টি পদ শূন্য থাকায় কার্যক্রম ব্যাহত হচ্ছে। এতে সেবাগ্রহীতাদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

অফিস সূত্রে জানা গেছে, রৌমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শঙ্কর কুমার বিশ্বাস ৫ বছর আগে পদোন্নতি পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের (ভারপ্রাপ্ত) দায়িত্ব পালন করেন। সেই থেকে ভূমি অফিসের মতো গুরুত্বপূর্ণ এই পদটি শূন্য রয়েছে। ফলে ভূমি অফিসের খাজনা, খারিজ, জলমহল, উপজেলার ১৭টি হাটবাজারের দোকানপাটের নবায়ন, অবৈধ দখলদার বৈধতাকরণ সংক্রান্তসহ জমির রেকর্ড সংশোধন সংক্রান্ত জটিলতার মিস কেসগুলো পরিচালনায় বিঘ্ন ঘটছে। এছাড়াও গুরুত্বপূর্ণ দিবসগুলো পালন হচ্ছে না। এছাড়া উপজেলা ইঞ্জিনিয়ার না থাকায় রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, বিভিন্ন ভবনের উন্নয়নের কাজগুলো ব্যাহত হচ্ছে।

এ ব্যাপারে বর্তমান উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন, রৌমারী ভূমি অফিসে উলিপুর এসিল্যান্ডকে এখানে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। আমি তাকে প্রতি সপ্তাহে একদিন আসার জন্য বলেছি। কিন্তু উলিপুর বড় উপজেলা সেখানে কাজ করে শেষ করা যায় না। তার পক্ষে প্রতি সপ্তাহে রৌমারীতে আসা সম্ভব নয় বলে জানিয়েছেন। ভূমি অফিসের এসিল্যান্ড ও উপজেলা ইঞ্জিনিয়ারের মতো গুরুত্বপূর্ণ পদ শূন্য থাকায় ভূমি অফিসের সব কাজের বিঘ্ন ঘটছে।

এ বিষয়ে রৌমারীতে একজন এসিল্যান্ড ও উপজেলা ইঞ্জিনিয়ার শূন্যপদসহ অন্যান্য পদের শূন্যতা লাঘবের জন্য জেলা প্রশাসককেও অনুরোধ জানিয়েছি।

সারাদেশ'র আরও সংবাদ
Bhorerkagoj