ওয়ালটনের নিলাম শুরু ২ মার্চ

মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০

কাগজ প্রতিবেদক : বুকবিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের শেয়ারের বিডিং (নিলাম) আগামী ২ মার্চ থেকে শুরু হবে। ওইদিন বিকেল ৫টা থেকে শুরু হয়ে ৫ মার্চ বিকেল ৫টা পর্যন্ত টানা ৭২ ঘণ্টা এই বিডিং চলবে।

এই সময় যোগ্য বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কেনার জন্য বিডিংয়ে অংশগ্রহণ করতে পারবেন। বিডিংয়ে অংশগ্রহণের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানটির কাট অফ প্রাইজ নির্ধারণ করবেন। এর ওপর নির্ভর করবে আইপিওতে কোম্পানি কতগুলো শেয়ার ইস্যু করবে। কাট অফ প্রাইজ থেকে ১০ শতাংশ কমে কোম্পানিটির শেয়ার প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) বিক্রি হবে।

ব্যবসা স¤প্রসারণ, ব্যাংকঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ মেটাতে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলনের জন্য গত ৭ জানুয়ারি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজকে বিডিংয়ে অংশ নেয়ার অনুমোদন দেয়।

বিএসইসি জানিয়েছে, কোম্পানিটির ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত সময়ে পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৩ টাকা ১৬ পয়সা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি বাদে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩৮ টাকা ৫৩ পয়সা। আর বিগত ৫ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি আয় ভারিত গড় হারে হয়েছে ২৮ টাকা ৪২ পয়সা। ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে এএএ ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj