এবারের বই মেলায় প্রথমবারের মতো সুবিধা বঞ্চিত শিশুদেরও বইমেলার আনন্দে মাতিয়ে তুলতে বই প্রদান কর্মসূচি গ্রহণ করেছে বিকাশ। অভিযাত্রিক ফাউন্ডেশনের পরিচালনায় রায়ের বাজার ও মিরপুর স্কুলসহ ঢাকা, কুমিল্লা, বরিশালের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় এবং স্থানীয় লাইব্রেরি, মসজিদসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ৫০০০ বই দেবে বিকাশ। বিকাশের সঙ্গে মেলায় আসা পাঠক-দর্শনার্থীরাও অংশ নিতে পারেন এই বই প্রদান কর্মসূচিতে। বিজ্ঞপ্তি।

বুধবার, ৫ ফেব্রুয়ারি ২০২০

এ জন্য মেলা প্রাঙ্গণেই থাকছে বই দেয়ার ব্যবস্থা। যে কেউ তার পছন্দ অনুসারে নতুন বা পুরাতন বই প্রদান বুথে এসে দিতে পারবেন। প্রতি সপ্তাহে অভিযাত্রিক ফাউন্ডেশনের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে মেলা প্রাঙ্গণে এসব বই তুলে দেয়া হবে।

এবারের বই মেলায় প্রায় ৯০ শতাংশ স্টলে বিকাশ পেমেন্ট করা যাচ্ছে। মেলা প্রাঙ্গণে আছে বিকাশের বুথ, যাদের বিকাশ অ্যাকাউন্ট নেই, তারা জাতীয় পরিচয়পত্র নিয়ে এসে বিকাশ একাউন্ট খুলতে পারছেন। গ্রাহকদের সুবিধার্থে বইমেলা প্রাঙ্গণেই আছে ক্যাশইন-ক্যাশআউটের ব্যবস্থা। মেলার পাঠক-লেখক-ক্রেতা-দর্শনার্থীদের বিশ্রামের জন্য বিকাশের সৌজন্যে আছে বসার ব্যবস্থা। আছে বিনামূল্যে নিরাপদ পানি ও চা-কফির ব্যবস্থাও। বিজ্ঞপ্তি।

অর্থ-শিল্প-বাণিজ্য'র আরও সংবাদ
Bhorerkagoj